অপরাধী পুলিশ, বিজিবি কিংবা র‌্যাব হলেও শাস্তি পেতেই হবে: স্বরাষ্টমন্ত্রী

0

বাবলু মিয়া, লালমনিরহাট: স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশের অগ্রগতি চালিয়ে রাখতে জাননিরাপত্তা জোরদার করা প্রয়োজন। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে ও পরিকল্পনায় আগামী ৩০ বছরের পুলিশের কাজ ও কর্মপরিধি বিবেচনা করে পুলিশ বাহিনী আধুনিক করা হয়েছে।
বৃহস্পতিবার(৩০ নভেম্বর) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা থানা ভবনের উদ্বোধন ও সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন,যে অপরাধ করবে তাকে শাস্তি পেতেই হবে। হোক পুলিশ, বিজিবি কিংবা র‌্যাব। আইন সবার জন্য সমান কেউ আইনের উর্দ্ধে নয়।
স্বারাষ্টমন্ত্রী বলেন, আগে পুলিশ শুয়ে বিশ্রাম নেয়ার বিছানা পান নি। দায়িত্ব পালন শেষে পালাক্রমে এক বিছানায় একাধিক পুলিশ সদস্য বিশ্রাম নিতেন। এখন সে অবস্থা নেই। আমরা বহুতল ও আধুনিক থানা ভবন করেছি, পুলিশ সদস্যকে আধুনিক সজ্জায় সুসজ্জিত করেছি।
স্বরাষ্টমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের মত জিবন বাঁজি রেখে পুলিশ আজ দেশের জন নিরাপত্তা বজায় রেখেছে। জিবন দিয়ে পুলিশ মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমনে সক্ষম হয়েছে। দেশের মানুষের সহযোগিতায় আমরা দেশকে জঙ্গি ও সন্ত্রাস মুক্ত করতে পেরেছি।
বিগত সরকারের সমালোচনা ও বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে স্বরাষ্টমন্ত্রী বলেন, বান্দরবানের থানচি থানার ওসি একই টেবিলে অফিস থাকা খাওয়া শেষ করতেন। পুলিশ সদস্যদের থাকার ব্যবস্থা ছিল না। আমরা সেখানেও বহুতল ও আধুনিক থানা ভবন করেছি।
লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হকের সভাপতিত্বে সুধি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সমাজ কল্যান প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।
হাতীবান্ধা থানা চত্ত্বরে জেলা পুলিশ আয়োজিত সুধি সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লালমনিরহাট ১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন,সংরক্ষিত সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, রংপুর রেঞ্জ ডিআইজি গোলাম ফারুক, জেলা প্রশাসক শফিউল আরিফ প্রমুখ।

Leave A Reply