আইফোন ব্যবহারকারীদের মামলা অ্যাপলের বিরুদ্ধে

0
আইফোন ব্যবহারকারীদের মামলা অ্যাপলের বিরুদ্ধে

আইফোন ব্যবহারকারীদের মামলা অ্যাপলের বিরুদ্ধে

আইফোন নির্মাতা অ্যাপলের বিরুদ্ধে মামলা করেছেন দক্ষিণ কোরিয়ায় ৬৩ হাজার ৭৬৭ জন আইফোন ব্যবহারকারী। দেশটিতে অ্যাপলের বিরুদ্ধে এটা সবচেয়ে বড় ক্লাস-অ্যাকশন মামলা বলে গতকাল শুক্রবার কর্তৃপক্ষ জানিয়েছে। আইফোন ব্যবহারকারীদের পক্ষে এ মামলা লড়ছে হ্যানোরি নামের একটি আইনি প্রতিষ্ঠান। সিউলের সেন্ট্রাল ডিসট্রিক্ট আদালতে অ্যাপল ও আইফোনের স্থানীয় নির্মাতা অ্যাপল কোরিয়াকে মামলার বিবাদী করা হয়েছে বলে বার্তা সংস্থা সিনহুয়ার প্রতিবেদনে উল্লেখ করা হয়।

আইফোন ব্যবহারকারীরা অ্যাপলের কাছ থেকে প্রতিটি আইফোনের জন্য ১৮৮ ডলার করে ক্ষতিপূরণ চেয়েছেন। শুরুতে এই মামলায় চার লাখ ব্যবহারকারী যুক্ত থাকার কথা বললেও পরিচয় শনাক্ত ও প্রয়োজনীয় তথ্য যাচাই করার সময় তা ৬৩ হাজার ৭৬৭ জনে নেমে আসে।

অ্যাপলের বিরুদ্ধে নতুন আইফোন কিনতে মানুষকে বাধ্য করার জন্য ইচ্ছাকৃতভাবে পুরোনো আইফোনগুলোর গতি কমানোর অভিযোগ উঠেছে। ব্যবহারকারীর আইফোনকে স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হওয়া ঠেকাতে এ গতি কমানো হয় বলে অ্যাপল দাবি করে। আইনি প্রতিষ্ঠান হ্যানোরি বলেছে, সফটওয়্যার হালনাগাদের আড়ালে ত্রুটিপূর্ণ ব্যাটারি সমস্যা চাপা দিচ্ছে অ্যাপল। তথ্যসূত্র: আইএএনএস।

Leave A Reply

Pinterest
Print