আইলাইনার যে বিশেষ ট্রিকসগুলো॥

0

eyeliner 1
রকামারি ডেস্ক:
আইলাইনার দেয়ার সময়ে অনেকেই নানান রকমের সমস্যায় পড়েন। লাইনার ছড়িয়ে যায়, বাঁকা হয় আরো কতো কী! আইলাইনার লাগানোর কিছু মজার ট্রিকস জানা তাহলে যে কোনো সমস্যা সহজেই সমাধান করতে পারবেন আপনি। জেনে নিন আইলাইনার লাগানোর বিশেষ কিছু ট্রিকস যেগুলো প্রত্যেক নারীরই জানা উচিত
১) আই মেকআপকে দীর্ঘস্থায়ী করতে চাইলে ম্যাচিং আইশ্যাডোর সাথে আই লাইনার ব্যবহার করুন। এক্ষেত্রে প্রথমে পেনসিল আইলাইনার ব্যবহার করুন। এরপর আইলাইনারের উপরে ম্যাচিং শেড এর আই শ্যাডো লাগিয়ে দিন। এতে আইলাইনার নষ্ট হবে না সারাদিনেও।
২) একেবারে ন্যাচারাল লুক পেতে চাইলে চোখের পাতার উপরে আইলাইনার না লাগিয়ে নিচে লাগিয়ে নিন সরু করে। এতে চোখটাকে সুন্দরও দেখাবে আবার মেকআপ করেছেন সেটা বোঝাও যাবে না।
৩) হালকা রঙা আইশ্যাডোকে ফুটিয়ে তোলার জন্য চোখের পাতায় প্রথমে সাদা কাজল ব্যবহার করুন। এরপর চোখের পাতায় হালকা রঙা আইশ্যাডো ব্যবহার করলে অনেক বেশি ফুটে উঠবে সেটা।
৪) নিজের পছন্দের রং এর আইলাইনার ব্যবহার করতে চাইলে আপনার চিকন মেকআপ ব্রাশটিকে ভিজিয়ে নিন। এরপর ভেজা ব্রাশটিতে আইশ্যাডো লাগিয়ে ব্যবহার করুন। আইলাইনারের মতোই দেখাবে আপনার আইশ্যাডো দিয়ে আঁকা আইলাইনটি।
৫)আপনার আইলিড যদি আইলাইনার ঢেকে ফেলে তাহলে একটু পুরু করে চোখ একে নিন জেল আইলাইনার অথবা লিকুইড আইলাইনার দিয়ে। এতে চোখ খোলা থাকা অবস্থাতেও পারফেক্ট দেখাবে আপনার আইলাইনার।
৬) চোখ জোড়াতে প্রানবন্ত দেখাতে হাইলাইটার হিসেবে সাদা কাজল ব্যবহার করুন ভ্রুয়ের নিচে এবং উপরে। এরপর সেটাকে ভালো করে মিশিয়ে দিন। এতে আপনার ভ্রু জোড়াকে আরো স্পষ্ট দেখাবে।
৭) জেল আইলাইনারের অনেক দাম? নিজেই তৈরি করে নিতে পারবেন জেল আইলাইনার। কাজলের মাথায় লাইটারের আগুন ধরে একটু গরম করে নিন। এরপর সেটা দিয়ে চোখ একে নিন।
৮) আইলাইনার বা কাজল দিয়ে পারফেক্ট লাইন আঁকা সম্ভব হচ্ছে না? প্রথমে যেমন তেমন ভাবেই একে নিন দুই চোখ। এরপর একটি কটন বাডে ভেসলিন লাগিয়ে লাইনটাকে মসৃণ করে নিন ধীরে ধীরে।
৯) লিকুইড আইলাইনার অনেকেই ব্যবহার করতে পারেন না। কারণ লিকুইড আইলাইনার ব্যবহার করতে গেলে দুই চোখ দুই রকম হয়ে যায় অনেক সময়। নিখুত ভাবে লিকুইড আইলাইনার দিতে চাইলে প্রথমে চোখটাকে পেনসিল আইলাইনার দিয়ে একে নিন। এরপর ধীরে ধীরে পেনসিলের দাগ বরাবর লিকুইড আইলাইনার লাগিয়ে নিন।
১০) অনেকেই কাজল দিয়ে চোখ আঁকার সময়ে সমানভাবে লাইন টানতে পারেন না। এক্ষেত্রে কাজল দিয়ে প্রথমে অনেক গুলো ফোটা একে
দিন। এরপর সেগুলোকে জোড়া লাগিয়ে দিন। এতে আপনার লাইন বাঁকাবে না।
১১) চোখে অমব্রে লুক আনতে চাইলে চোখের ভেতরের কোণের থেকে এক তৃতীয়াংশ সাদা বা যেকোনো হালকা রঙের আইশ্যাডো বা কাজল লাগিয়ে নিন। এরপর চোখের বাইরের কোনের দিকে ধীরে ধীরে আরো দুই রং বা এক রঙের গাঢ় কাজল দিয়ে লাইন একে নিন। এরপর স্পঞ্জ ব্রাশ দিয়ে ভালো করে মিশিয়ে নিন।
১২) পারফেক্ট ভাবে ক্যাট আই শেপে আইলাইনার দিতে চাইলে চামচের ব্যবহার করুন। সোজা লাইনটি আঁকতে চামচের হ্যান্ডেল ব্যবহার
করুন এবং বাঁকানো লাইনটি আঁকতে চামচের কার্ভটি ব্যবহার করুন।
১৩) আপনার আইলাইনার যদি খুব বেশি তরল হয় বা গলে ছড়িয়ে যাওয়ার মতো হয়ে থাকে তাহলে চোখে লাগানোর আগে সেটিকে ১০ মিনিট ফ্রিজে রেখে নিন।
১৪) আপনার আইলাইনার যদি ছড়িয়ে গিয়ে থাকে তাহলে সেটাকে মোছামুছি না করে স্কিন কালারের আইলাইনার বা কনসিলার দিয়ে ঢেকে দিন।
১৫) নিখুত উইংড আইলাইনার পেতে চাইলে চোখের ভেতরের থেকে বাইরের দিকে না এঁকে বরং বাইরের থেকে ভেতরের দিকে আঁকুন।
১৬) আপনার চোখ যদি ছোট হয়ে থাকে তাহলে ওয়াটার লাইনে সাদা কাজল ব্যবহার করুন। এতে চোখজোড়াকে বড় দেখাবে।
১৭) চটজলদি দিনের মেকআপকে রাতের পার্টি মেকআপের লুক দিতে চাইলে আইলাইনারের উপর গ্লিটার আইলাইনার লাগিয়ে নিন।
১৮) পারফেক্ট স্মোকি আই মেকআপ করতে চাইলে চোখের পাতার কোণায় হ্যাস ট্যাগ (#) আঁকুন। এরপর সেটাকে স্পঞ্জ ব্রাশ দিয়ে ভেতরের দিকে ভালো করে মিশিয়ে দিন।
১৯) চোখের কোণের আইলাইনারের সোজা টানটি দিতে যে কোনো বিজনেস কার্ড ব্যবহার করতে পারেন। কার্ডটি একহাতে ধরে আরেক হাতে আইলাইনারের টানটি দিয়ে দিন। একদম সোজা ও সুন্দর করে দাগ পরবে।
২০) আপনার আইলাইনার যদি ফুরিয়ে গিয়ে থাকে তাহলে মাসকারাকে আইলাইনার হিসেবে ব্যবহার করতে পারবেন। আইলাইনারের তুলি দিয়ে মাসকারা লাগিয়ে নিন চোখে।
২১) চোখে কালোর চাইতে ব্রাউন আইলাইনার বেশি ন্যাচারাল লুক এনে দিবে আপনাকে।
২২) ক্যাট আই আইলাইনার লাগাতে চাইলে চোখের কোণে স্কচটেপ লাগিয়ে নিন প্রথমে। এরপর স্কচ টেপের বাইরের লাইন অনুসারে এঁকে নিন ক্যাট আই আইলাইনার।

Leave A Reply

Pinterest
Print