কুমিল্লায় আ’লীগ প্রার্থী-বিদ্রোহী দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ; আহত ১৫

0

image_145157_0কুমিল্লা: পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লার চৌদ্দগ্রামে আওয়ামী প্রার্থীর সঙ্গে ও আওয়ামী লীগের বিদ্রোহী দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার নির্বাচনে মেয়র পদে আওয়ামী মনোনীত ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে এই দুই পুলিশসহ ১৫ জন আহত হন।

এ সময় ১০টি মোটরসাইকেল, দুটি মাইক্রোবাস ও ফুটপাতের দোকানপাটে আগুন দেয়া হয়। এক ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। পুলিশের পাহারায় সন্ধ্যা ৬টার পর যানবাহন চলাচল শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক শ রাবার বুলেট নিক্ষেপ করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে চৌদ্দগ্রামে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী এনাম পাটওয়ারীর সমর্থকরা মিছিল করে মহাসড়কে উঠলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমানের সমর্থকরা তাদের ধাওয়া দেয়। মুহূর্তে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষের সমর্থকরা মোটরসাইকেল, মাইক্রোবাস ও দোকানপাটে অগ্নিসংযোগ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক শ রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) আবদুল্লাহ আল মাহফুজ জানান, এক ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সংঘর্ষের ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এক ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকার পর পুলিশের বিশেষ পাহারায় সন্ধ্যা ৬টায় ধীরে ধীরে যানবাহন চলতে শুরু করে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে তিনি জানান। এ ব্যাপারে চেষ্টা করেও মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মিজানুর রহমান ও বিদ্রোহী প্রার্থী এনাম পাটওয়ারীর বক্তব্য পাওয়া যায়নি।

Leave A Reply

Pinterest
Print