আগামিকাল কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন মাঠ পর্যায়ে সকল ধরণের প্রস্ততি সম্পন্ন

0

চিলমারী প্রতিনিধিঃ কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকাল ২৫ জুলাই ভোট গ্রহন উপলক্ষে কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে সরঞ্জামাদি। উলিপুর ও চিলমারী উপজেলা মিলে ১টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন নিয়ে কুড়িগ্রাম-৩ আসনের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৩ হাজার ৭৫জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৬ হাজার ৪৭৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫৯৮ জন। ভোট কেন্দ্র ১৫৯টি এবং ভোট কক্ষ ৭৬৭টি। কেন্দ্রগুলোতে ১৫৯ জন প্রিজাইডিং অফিসার, ৭৬৭ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৫৩৪ জন পোলিং এজেন্ট নিয়োগ দেয়া হয়েছে।
শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন, আইন শৃংখলা রক্ষা, অপরাধ দমন ও আচরন বিধি সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তির জন্য স্ট্রাইকিং ফোর্স এর জন্য ১৭জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্সে রংপুর র‌্যার’র ৩০টি টহল টিমে ৩৪৬জন সদস্য, ১৩ প্লাটুন বিজিবিতে ২৬৩জন জওয়ান ছাড়াও ২ হাজার ৩শ’ জন পুলিশ ও আড়াইশ’ জন অস্ত্রধারী আনসার নিরাপত্তার দায়িত্বে থাকবে।
নির্বাচনে আওয়ামীলীগ ও জাতীয় পার্টি থেকে দুইজন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছে।
উল্লেখ্য, চলতি বছরের ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাইদুল ইসলামের মৃত্যু জনিত কারণে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। এই আসনে গত ১০ জুন নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। আগামীকাল ২৫ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Pinterest
Print