আগামিকাল রংপুরে ৬ষ্ঠ ধাপে ১০ ইউনিয়নে ভোট

0

file

রংপুর প্রতিনিধি: রংপুরের দুটি উপজেলারর ১০ টি ইউনিয়নে শনিবার নির্বাচন অনুষ্ঠিত হবে। ৬ষ্ঠ ধাপের এই নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

রংপুর জেলা নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, রংপুরের গঙ্গাচড়া উপজেলার ৯ টি ইউনিয়নের ৯৩ টি ভোট কেন্দ্রের ৫২৫ টি ভোট কক্ষে শনিবার ভোট গ্রহন করা হবে।

এছাড়াও অস্থায়ী ভোট কক্ষ থাকবে ১৫১ টি। মোট ১ লাখ ৯৪ হাজার ২৫৫ জন ভোটারের মধ্যে ৯৭ হাজার ৯৪৮ জন পুরুষ এবং ৯৬ হাজার ৩০৭ জন মহিলা ভোটার রয়েছেন। তিনি জানান ইতোমধ্যেই ৯৩ জন প্রিজাইটিং অফিসার ১ হাজার ৫০ জন সহকারী প্রিজাইটিং অফিসার এবং ২ হাজার ১০০ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। ভোট গ্রহনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আজ ভোটের সকল সরঞ্জামাদি ও জনবল কেন্দ্রে কেন্দ্রে পৌছানো হবে।

সূত্র জানায়, এই উপজেলার নোহালীতে ৫ জন, গজঘন্টায় ৬ জন, গঙ্গাচড়া সদরে ৭ জন, লক্ষীটারীতে ৫ জন, বেতগাড়িতে ৯ জন, মর্নেয়ায় ৭ জন, আলমবিদিতরে ১১ জন, বড়বিলে ৮ জনএবং কোলকোন্দ ইউনিয়নে ৮ জন মোট ৬৬ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে সবগুলো ইউনিয়নের আওয়ামীলীগের প্রার্থী রয়েছেন।

এছাড়াও রংপুর সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

রংপুরের পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) আব্দুল্লাহ আল ফারুক জানিয়েছেন, ভোটারদের নির্বিঘ্নে ভোট গ্রহন এবং বাড়ি ফিরে যাওয়ার জন্য সকল ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। কেউ বিশৃংখলা করতে চাইলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে।

তিনি জানান, প্রতিটি কেন্দ্রে আনছার, পুলিশ, আর্মড পুলিশ সাদা পোশাকের ২২ জন করে আইনশৃংখলাবাহিনী নিযুক্ত করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৪ টি এবং ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ১ টি ভ্রাম্যমান আদালত এবং র‌্যাব ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। বিডিপি/আমিরুল

Leave A Reply

Pinterest
Print