আগামী নভেম্বরে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

0

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১০, ১১ এবং ১৭, ১৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এবার ০৮টি ইউনিটের অধীনে ২৫ বিভাগে সর্বমোট ২,৪৫৯ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। ইউনিটসমূহ হলো এ, বি, সি, ডি, ই, এফ, জি এবং এইচ। ডি এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর; এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ নভেম্বর; এ এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ নভেম্বর, সি এবং এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর ২০১৭ তারিখে অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা ০৪ অক্টোবর, ২০১৭ তারিখ রাত ১২টা ০১ মিনিট থেকে ৩১ অক্টোবর, ২০১৭ তারিখ রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd এ প্রচারিত নিয়মাবলী অনুসারে অনলাইনে আবেদন করতে পারবে।

উল্লেখ্য, এবারে মুল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫ শতাংশ, প্রতিবন্ধী কোটায় ১ শতাংশ, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১ শতাংশ, ক্ষুদ্র ণৃ-গোষ্ঠী কোটায় ১ শতাংশ এবং পোষ্য কোটায় ১ শতাংশ শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়া ৫০টি আসন বিদেশি শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত রয়েছে।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম এ তথ্য জানিয়েছেন।

Leave A Reply

Pinterest
Print