আজ জাতীয় চলচ্চিত্র দিবস

0
আজ জাতীয় চলচ্চিত্র দিবস

আজ জাতীয় চলচ্চিত্র দিবস

আজ ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস । চলচ্চিত্র ও অভিনয় জগতের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন দিবসটি যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। দিবসটি উদযাপন উপলক্ষে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন পরিষদ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা, মেলা উদ্বোধন, টক শো, সেমিনার, আলোকচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র শিল্পীদের পরিবেশনায় সংস্কৃতি অনুষ্ঠান এবং সম্মাননা প্রদান। এ সব কর্মসূচি চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) পালিত হবে। দিবসটি উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সকালে অনুষ্ঠান উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। উদ্বোধনীর পরই অভিনেতা ও কলাকুশলী এবং সংশ্লিষ্ট সর্বস্তরের লোকদের সমন্বয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা এফডিসি প্রাঙ্গণ থেকে বের হবে। ২০১২ সাল থেকে ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপিত হয়ে আসছে।

এদিকে, জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগ দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ঢাকা ও ৬৪ জেলা শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র কার্নিভাল, সেমিনার, চলচ্চিত্রের আড্ডা, প্রীতি সম্মিলনী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। ঢাকা চলচ্চিত্র কার্নিভাল, সন্ধ্যা ৭টায় জাতীয় চিত্রশালা মিলনায়তনে হবে আলোচনা। আলোচনা পর্বে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকী, মশিহউদ্দিন শাকের প্রমুখ।

Leave A Reply

Pinterest
Print