আটঘরিয়ার মতিঝিল উচ্চ বিদ্যালয়ে হেযবুত তওহীদের জঙ্গি বিরোধী আলোচনা সভা

0

IMG_2257আলোচনা সভায় বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের পাবনা জেলা আমির মো. শামসুজ্জামান মিলন।

মনিরুজ্জামান মনির, পাবনা: শিক্ষার্থীদের মধ্যে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পাবনার আটঘরিয়া উপজেলার মতিঝিল উচ্চবিদ্যালয়ে ধর্মীয় সংস্কারমূলক আন্দোলন হেযবুত তওহীদের উদ্যোগে সকাল ১০ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন দেবত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোহাঈমীন হোসেন চঞ্চল। প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন হেযবুত তওহীদের পাবনা জেলা আমির জনাব শামসুজ্জামান মিলন। IMG_2253আলোচনা সভায় উপস্থিত ছাত্র-ছাত্রী ও অতিথিগণ।

প্রধান শিক্ষক মজিবর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য মো. তফিজ উদ্দীন, প্রতিষ্ঠাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দীন মোল্লা, সহকারী শিক্ষক মো. বেল্লাল হোসেন,আবু বক্কর সিদ্দীক, আব্দুল মজিদ মিয়া, আছমা খাতুন, ইমদাদুল হক, ইসমাঈল হোসেন, মাসুদ রানা, লিয়াকত আলী, একরাম হোসেন, মঞ্জুরা খাতুন, জামাল উদ্দীন, বেল্লাল হোসেন প্রমুখ।
প্রধান অতিথি মোহাঈমীন হোসেন চঞ্চল তার বক্ত্যব্যে বলেন, ”বর্তমান বিশ্বের জঙ্গিবাদ নামক সংক্রমনে আমাদের দেশ আক্রান্ত। এর বিরুদ্ধে সম্মিলিত ঐক্য ও সচেতনতা প্রয়োজন। তিনি শোকের এই মাস কে শক্তিতে রূপ দেওয়ার আহ্বান জানান। এছাড়াও তিনি বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের স্মৃতিচারণ করেন।”
অনুষ্ঠানের প্রধান আলোচক শামসুজ্জামান মিলন তার বক্তব্যে বলেন, ”জঙ্গিবাদ কে নির্মূল কোরতে হলে এর শিকড় আমাদের খুজেঁ বের কোরতে হবে। মানুষ কেন জঙ্গি হচ্ছে এটা যেমন জানা প্রয়োজন, ঠিক এই ‘কেন’র উত্তর ও তাদের দিতে হবে। আসন্ন জঙ্গিবাদী তান্ডব ধেয়ে আসার আগে জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের ইস্পাত কঠিন ঐক্যের প্রাচীর গড়ে তুলতে হবে।”
তিনি আরও বলেন, ”ধর্ম আর অধর্মের সীমারেখা দিতে হবে। গুলশান, শোলাকিয়ার ঘটনার পর থেকে অনেক রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করছে। হেযবুত তওহীদ গত ২১ বছর যাবৎ সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে নানা কার্যক্রম চালিয়ে আসছে। আর বিগত চার বছরে দেশের সর্বত্র সন্ত্রাস-জঙ্গিবাদ, অপরাজনীতি ও ধর্মব্যবসার বিরুদ্ধে ৪০ হাজারের উপরে পথসভা, জনসভা, সেমিনার করে, বই, পত্রিকা, হ্যান্ডবিল বিতরণ ইত্যাদি কার্যক্রম চালিয়েছে। হেযবুত তওহীদ বহুদিন থেকে বলে আসছে জঙ্গিবাদ নির্মূলের সঠিক আদর্শটি তাদের কাছে আছে। সেই আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারলে আর কেউ যেমন জঙ্গিতে পরিণত হবে না তেমনই অনেক জঙ্গিও তাদের ভুল বুঝতে পেরে এই ভ্রান্ত পথ ত্যাগ করবে।”
মতিঝিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন, ”জঙ্গিবাদ একটি দেশীয় ও আর্ন্তজাতিক চক্রান্ত। এই চক্রান্ত আমরা ঐক্যবদ্ধ ভাবে রূখে দেব। কোন অপশক্তি যেন আমাদের দেশের উন্নয়ন কে বাধাগ্রস্থ কোরতে না পারে এজন্য আমরা জাতীয় ঐক্য গড়ে তুলবো।”
উক্ত আলোচনা সভায় উক্ত বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী, ম্যানেজিং কমিটির সদস্যসহ স্কুলের সকল ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

Leave A Reply

Pinterest
Print