আন্তর্জাতিক ইনকামিং কলের টার্মিনেশন রেট পুনর্নির্ধারণ

0
আন্তর্জাতিক ইনকামিং কলের টার্মিনেশন রেট পুনর্নির্ধারণ

আন্তর্জাতিক ইনকামিং কলের টার্মিনেশন রেট পুনর্নির্ধারণ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি আন্তর্জাতিক ইনকামিং কলের টার্মিনেশন রেট পুনর্নির্ধারণ করেছে। সর্বনিম্ন পৌনে দুই সেন্ট (০.০১৭৫ মার্কিন ডলার) এবং সর্বোচ্চ আড়াই সেন্ট (০.০২৫০ মার্কিন ডলার) কল টার্মিনেশন রেট পুনর্নির্ধারণ করে গতকাল বৃহস্পতিবার সব মোবাইল ফোন অপারেটর, আইজিডব্লিউ এবং আইসিএক্সের নির্বাহী কর্মকর্তাদের কাছে চিঠি দিয়েছে বিটিআরসি। চিঠিতে বলা হয়েছে, সর্বনিম্ন কল টার্মিনেশন রেটের ভিত্তিতে রাজস্ব ভাগাভাগি হবে। গতকাল থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে বলেও উল্লেখ করা হয়েছে।

এছাড়া চিঠিতে বলা হয়, বৈদেশিক মুদ্রা আহরণে বিটিসিএলসহ সব আইজিডব্লিউ অপারেটর কমিশন নির্ধারিত সীমানায় সর্বোচ্চ রেটে আন্তর্জাতিক কল টার্মিনেশন করবে। এর ব্যত্যয় হলে দেশে বৈদেশিক মুদ্রা কম আনা হয়েছে বলে গণ্য হবে এবং প্রয়োজনে বিটিআরসি এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সহায়তা নেবে।

বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, বিষয়টা অনেকটা পরীক্ষামূলকভাবে নেওয়া হয়েছে। বিটিআরসি ইচ্ছা করলে যে কোনো সময় এই কলরেট নির্ধারণ করতে পারবে। প্রসঙ্গত, বর্তমানে আন্তর্জাতিক টেলিযোগাযোগে ‘ইনকামিং কল টার্মিনেশন রেট’ সর্বনিম্ন দেড় সেন্ট থেকে সর্বোচ্চ সাড়ে ৩ সেন্ট নির্ধারিত হয়েছে।

Leave A Reply