আ’লীগের দু গ্রুপের সংঘর্ষে সালথা রণক্ষেত্র: আহত অর্ধশতাধিক, পুলিশের রাবার বুলেট ও টিয়ালশেল নিক্ষেপ

0

আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:
আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ফরিদপুরের সালথা রণক্ষেত্রে পরিনত হয়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার সালথা বাজার ও মদনদিয়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের অন্তত অর্ধশতাধিক ব্যাক্তি আহত হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে সংর্ঘষ নিয়ন্ত্রনে আনেন।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, সোমবার রাতে সালথা বাজারে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির চোধূরীর সমর্থকদের সাথে রামকান্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ মোল্লার সমর্থকদের কথাকাটাকাটি ও হাতাহাতি হয়। এরই জের ধরে মঙ্গলবার সকাল থেকে দুই গ্রুপের সমর্থকরা দেশীয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কি-ভেলা, বল্লম-রামদা, ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ৬ঘন্টাব্যাপী চলে এই সংঘর্ষ। এতে উভয় গ্রুপের পাল্টাপাল্টি হামলায় অর্ধশতাধিক ব্যাক্তি আহত হয়। এসময় উভয় গ্রুপের প্রায় ৪০টি বসতঘর ভাংচুর ও লুটপাট করে সংঘর্ষকারীরা। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের আশপাশের এলাকা থমথম উত্তেজনা বিরাজ করছে।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) একে.এম আমিনুল হক বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এলাকায় শান্ত রাখার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave A Reply

Pinterest
Print