নেতা নির্বাচনে সরব আশুলিয়া প্রেস ক্লাবের সাংবাদিকরা

0

আশুলিয়া প্রতিনিধি: আশুলিয়ার সংবাদ কর্মীদের ঐতিহ্যবাহী ও প্রাণের সংগঠন আশুলিয়া প্রেস ক্লাবের ৫ম দ্বি-বার্ষিক নির্বাচন শুরু হতে যাচ্ছে। তফসিল আনুযায়ী, আগামী ২৮শে মার্চ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচনকে ঘিরে চলছে সাংবাদিক নেতৃবৃন্দের নানামুখী প্রচার প্রচারনা। এরই মধ্যে ব্যানার ফেস্টুুনে ছেঁয়ে গেছে ক্লাব চত্বর। চলছে ৫ দিনব্যাপী নির্বাচনী উৎসব, আয়োজন করা হয়েছে গান, কবিতা ও আবৃত্তিসহ নানা অনুষ্ঠানের।
তফসিল ঘোষণা, মনোনয়ণপত্র সংগ্রহ, মনোনয়ণপত্র বাতিল ও প্রত্যাহারসহ সকল কর্মকাণ্ড সম্পন্ন করে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসের বেগ’কে চেয়ারম্যান ও ৩ সিনিয়র সাংবাদিক নিয়ে গঠন করা হয়েছে এ নির্বাচন কমিশন। নির্বাচনকে ঘিরে সাংবাদিক নেতারা আশুলিয়ার সংবাদকর্মীদের পাশে থেকে তাদের জন্য কিছু করার ও বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রতিশ্রæতি দিচ্ছেন।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আশুলিয়া প্রেসক্লাবের মোট সদস্য সংখ্য ৬১ জন। তবে অস্থায়ী সদস্য হওয়ায় ভোট দিতে পারবেন ৫১ জন সদস্য। ১৩ টি পদের বিপরীতে ৩০জন প্রার্থী অংশগ্রহণ করছেন এ নির্বাচনে। এরমধ্যে সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লড়বেন ৪জন করে এবং যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও প্রচার ও প্রকাশন সম্পাদক পদে ২জন করে এবং কার্যনির্বাহী পদে ৫জন করে প্রার্থী লড়বেন।
এছাড়াও কোন প্রতিদ্বন্দী না থাকায় ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন দেশ টিভির সাভার উপজেলা প্রতিনিধি মো. শাহিনুর রহমান শাহিন।
সভাপতি পদপ্রার্থীরা হলেন বর্তমান সভাপতি সময় টিভি প্রতিনিধি মো. মোজাফ্ফর হোসেন জয়, দৈনিক খবরপত্র প্রতিনিধি মো. শহীদুল্লাহ মুন্সী, মাই টিভি প্রতিনিধি মো. শাহ আলম ও বাংলা ভিশন প্রতিনিধি শেফালী খাতুন মিতু।
এছাড়াও সহ-সভাপতি পদে মো. বাবুল হোসেন ও দৈনিক যুগান্তর প্রতিনিধি মো. মেহেদী হাসান মিঠু, মো. গোলাম মঞ্জুর মোর্শেদ, মো. ওমর ফারুক ও শহীদুল ইসলাম ডাবলু; সাধারণ সম্পাদক পদে- মো. মাহ্ফুজুর রহমান নিপু, মো. লাইজু আহমেদ, মো. মনিরুজ্জামান ও নজলরুল ইসলাম মানিক; যুগ্ম-সাধারণ সম্পাদক পদে- মো. ওবায়দুর রহমান লিটন ও মো. মাহবুবুল আলম (মাহবুব মন্ডল); সাংগঠনিক সম্পাদক পদে- খোকা মোহাম্মদ চৌধূরী ও আমিনুল ইসলাম; কোষাধ্যক্ষ পদে জিয়াউর রহমান জিয়া ও রাকিব হাসান জিল্লু, দপ্তর সম্পাদক পদে মো. মনির মÐল ও আমিরুজ্জামান টুটুল; প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বিনয় লিটন ও সাঈম সরকার এবং কার্যনির্বাহী সদস্য পদে আবুল হায়াত বাচ্চু, একেএম কামরুজ্জামান, তুহিন আহামেদ, জাহাঙ্গীর আলম রাজু ও ইফতেখার জাহাঙ্গীর প্রতিদ্বন্দীতা করবেন।

Leave A Reply

Pinterest
Print