ঈশ্বরগঞ্জে জঙ্গিবাদ বিরোধী বিশাল র‌্যালি ও আলোচনা সভা

0

Isshorgonj Mymonsingh Hezbuttawheed Rally (3)ঈশ্বরগঞ্জে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হেযবুত তওহীদের র‌্যালি।

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা চত্ত্বরে রবিবার হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে এক বিশাল র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বক্তারা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
ময়মনসিংহ জেলা হেযবুত তওহীদের আমীর মো. মোর্শেদ খানের সভাপত্বিতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও ঈশ্বরগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার।Isshorgonj Mymonsingh Hezbuttawheed Rally (1)র‌্যালি শেষে আলোচনা সভায় মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বুলবুল, ঈশ্বরগঞ্জ উপজেলা আ. লীগ সিনিয়ার যুগ্ন-সাধারন সম্পাদক মো. জয়নাল আবেদীন, উপজেলা ঈশ্বরগঞ্জ আওয়ামী যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুস ছালাম, ময়মনসিংহ বিভাগের হেযবুত তওহীদ আন্দোলনের বিভাগীয় আমির মো. এনামুল হক বাপ্পা, কিশোরগঞ্জ জেলা আমির আব্দুর রউফ।
সভার প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার তার বক্তব্যে বলেন, ”হেযবুত তওহীদ আন্দোলন যেভাবে সারা বাংলাদেশে জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করছে তাদের ধন্যবাদ জানাই। ঈশ্বরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে আপনাদের ধন্যবাদ। আমরা সকলে জঙ্গিবাদের বিরুদ্ধে এগিয়ে আসলে অবশ্যই জঙ্গিদের স্থান বাংলাদেশে হবে না।” এছাড়াও সকলকে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।
ঈশ্বরগঞ্জ উপজেলা আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বুলবুল তার বক্তব্যে বলেন, ”ইসলামের নাম করে যে তান্ডব চালছে তা প্রকৃত ইসলাম না। প্রকৃত ইসলামের শিক্ষা ঘরে ঘরে দিতে হবে।”
ঈশ্বরগঞ্জ উপজেলা আ. লীগ সিনিয়ার যুগ্ন-সাধারন সম্পাদক মো. জয়নাল আবেদীন বলেন, ”অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদকে ধন্যবাদ এই ভাবে শহরে, ইউনিয়নে, গ্রামে গ্রামে এই ধরনের সমাবেশ ও র‌্যালির করার জন্য। আমাদের সকলকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মিলে মিশে কাজ করতে হবে।”
উপজেলা ঈশ্বরগঞ্জ আওয়ামী যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুস ছালাম বলেন, ”আজ আপনারা যে কাজ করছেন ঈশ্বরগঞ্জ আওয়ামী যুবলীগের পক্ষ থেকে আপনাদের ধন্যবাদ জানাই। কারণ আপনারা দেশের সরকারের পক্ষে কাজ করছেন।”
ময়মনসিংহ বিভাগের হেযবুত তওহীদ আন্দোলনের বিভাগীয় আমির এনামুল হক বাপ্পা তার বক্তব্যে বলেন, ”আজ আপনারা চার দিকে তাকিয়ে দেখেন আফগানিস্তান, ইরাক, সিরিয়া ও লিবিয়ার মত একের পর এক দেশ জঙ্গিবাদের থাবায় ধ্বংস হচ্ছে। এই দেশের মানুষগুলো আজ উইরোপের রাস্তায় রাস্তায় ঘুড়ে বেড়াচ্ছে। নিজেদের একটু আশ্রয়ের জন্য একটু খাবারের জন্য কি করছে মানুষ তা আজ বলতে হবে না তা আপনারা জানেন। আমাদের দেশ যদি সেই রকম পরিস্থিতি হয় তাহলে আমরা কোথায় যাবো? আজ ইসলামের নামে বিদেশী মেহমানদের জবাই করা হচ্ছে, গলা কেটে পরোহিত হত্যা করা হচ্ছে, উপাশনালয়ে যাযককে হত্যা করা হচ্ছে এটা আল্লাহর রসুলের ইসলাম হতেই পারে না।আল্লাহর রসুলের ইসলাম জাতির সামনে হেযবুত তওহীদ তুলে ধরচ্ছে।”
হেযবুত তওহীদ কিশোরগঞ্জ জেলা আমীর আব্দুর রউফ বলেন, ”শোলাকিয়ার মাঠে হাজার হাজার মুসলিম জনতার উপর আত্মঘাতি হামলা করে মারা গেল তারা কি শহীদ? নাকি যারা হাজার হাজার মানুষের জান-মাল রক্ষা করার জন্য আইন শৃঙ্খলা বাহিনী জীবন দিল তারা শহীদ? অবশ্যই যারা হাজার হাজার মানুষের জান-মাল রক্ষা করার জন্য আইন শৃঙ্খলা বাহিনী জীবন দিল তারা শহীদ।”
হেযবুত তওহীদে সদস্য মো. শফিকুল ইসলাম মাস্টারের সঞ্চালনায় আয়োজিত উক্ত আলোচনা সভায় আ. লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মী, সুশীল সমাজ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীসহ ঈশ্বরগঞ্জ উপজেলা সর্ব সাধারন জনতা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Pinterest
Print