এক সিনেমায় শাকিব, দেব, মিম ও শ্রাবন্তী!

0

the_mission_25889বিনোদন ডেস্ক: ২০১৭ সালের ১৫ জানুয়ারি বাংলাদেশ-ভারতে মুক্তি পাবে যৌথ প্রযোজনার সিনেমা ‘দ্য মিশন’। জাকির হোসেন সীমান্তের পরিচালনায় অভিনয় করবেন ঢাকার শাকিব খান, বিদ্যা সিনহা মিম, কলকাতার দেব ও শ্রাবন্তী চ্যাটার্জী। এ সব তথ্য জানাচ্ছে উইকিপিডিয়া।
আরো বলা হচ্ছে, দুই ঘণ্টা ৪০ মিনিট দৈর্ঘ্যের সিনেমাটির বাজেট ৩৩ কোটি। প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া, এসকে মুভিজ ও জলসা মুভিজ প্রডাকশন।
একটু নড়েচড়ে বসার মতোই খবর। উইকিতে চিত্রনাট্যকার হিসেবে নাম থাকা আবদুল্লাহ জহির বাবু জানান উল্টো তথ্য। তিনি বলেন, “খবরটির কোনো সত্যতা নেই। জাজ মাল্টিমিডিয়া ‘দ্য মিশন’ নামে কোনো সিনেমা নির্মাণ করছে না।”
মজার বিষয় হলো, উইকিপিডিয়ায় সিনেমাটির কাহিনী সংক্ষেপও দেওয়া হয়েছে। সেখানে বলা হয়, ভারতীয় উপমহাদেশে এক বিস্ফোরণে ৩০ কোটি মানুষ মারা যায়। এর জন্য দায়ী সন্ত্রাসী দল আইএস। এ ঘটনায় ভারত ও বাংলাদেশ সরকারের পরিকল্পনায় চারজনের একটি দল আইএস ধ্বংস করতে মাঠে নামে। তারা নানা ঘাত-প্রতিঘাতের পর সফল হয়। সিনেমার শেষে থাকবে সিক্যুয়ালের আভাস।
‘দ্য মিশন’-এ আরো অভিনয় করবেন অঙ্কুশ হাজরা, খরাজ মুখার্জী, বিশ্বনাথ বসু, বিশ্বজিৎ চক্রবর্তী, লবণী সরকার, মৌসুমী সাহা ও সুপ্রিয়া দত্ত।
শুধু সিনেমার কাহিনী বা অভিনয়শিল্পীই নয়, শিল্পীদের পারিশ্রমিকও উল্লেখ করা হয়েছে। দেব নিচ্ছেন ১ কোটি, শাকিব খান ৭৫ লাখ, শ্রাবন্তী ৬০ লাখ, অঙ্কুশ ৬০ লাখ ও মিম নিচ্ছেন ১০ লাখ টাকা।
আরো মজার বিষয় হলো উইকিপিডিয়ায় তথ্য সূত্রে তিনটি লিংক দেওয়া আছে। দুটিতে আছে শাকিব-শ্রাবন্তীর ‘শিকারী’র মহরত ও শুটিংয়ের খবর। একটি লিংকে পাওয়া যায় উইকির দেওয়া তথ্যগুলো।

Leave A Reply