এফডিসিতে চিত্রনায়ক ‘জসিম উৎসব’ পালিত

0

চিত্রনায়ক জসিমের ছবিবিনোদন ডেস্ক: বাংলা চলচ্চিত্রের সোনালী যুগের জনপ্রিয় নায়ক জসিম। চলচ্চিত্রে ভিলেন হিসেবে অভিনয় শুরু করলেও নায়ক হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পান এই অভিনেতা।

গতকাল দিনব্যাপী জসিম উৎসব পালন করলো বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-এফডিসি। প্রথমবারের মতো আয়োজিত এ উৎসব এফডিসির বীর মুক্তিযোদ্ধা জসিম ফ্লোরে (০২ নম্বর ফ্লোর) অনুষ্ঠিত হয়।

প্রথমবারের মতো জসিম উৎসবের সভাপতিত্ব করেন জসিমের সহধর্মিণী নাসরিন জসিম।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন জসিমের পুত্র রাহুল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমবায় ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙা। অনুষ্ঠান উদ্বোধন করেন চাঁদপুর সংরক্ষিত আসনের সংসদ সদস্য নূরজাহান বেগম মুক্তা।

তিন পর্বে অনুষ্ঠিত  উৎসবের প্রথমে চলচ্চিত্রে জসিমের অবদান ও স্বাধীনতা যুদ্ধে তার অবদান নিয়ে আলোচনা করা হয়। তারপর তার সম্মানে ক্রেস্ট প্রদান এবং সবশেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।’

বাংলা চলচ্চিত্রের অ্যাকশন প্রবর্তক হিরো হিসেবে তুমুল জনপ্রিয় ছিলেন প্রয়াত নায়ক জসিম। ভিলেন হয়েই তার আবির্ভাব ঘটেছিল রুপালি পর্দায়। তবে নায়ক হয়ে তিনি জয় করেছেন কোটি দর্শকের মন।

আজও কমেনি তার জনপ্রিয়তা। এখনো টেলিভিশনে জসিমের চলচ্চিত্র প্রচার হলে আগ্রহ নিয়ে দেখেন দর্শক। অকাল প্রয়াত এই কিংবদন্তিকে স্মরণ করতে এবং তার কর্মকে উজ্জ্বল করে রাখতে গেল বছর গড়ে উঠেছিল ‘বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক জসিম স্মৃতি একাডেমি।

Leave A Reply