Connect with us

চাঁদপুর

কচুয়ায় কৃষকলীগের বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা

Avatar photo

Published

on


মফিজুল ইসলাম বাবুল, চাঁদপুর: চাঁদপুরের কচুয়া উপজেলার গোহট উত্তর ইউনিয়ন কৃষকলীগের আয়োজনে বিজয় দিবস উপলক্ষে নাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বিকেলে এ আলাচনা সভায় ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোঃ বাচ্চু মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাই মুন্সি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা কৃষকলীগের আহবায়ক আলহাজ্ব দেওয়ান ওয়াহিদুর রহমান ও যুগ্ম আহবায়ক বাবু প্রাণধন দেব।
অনুষ্ঠানটি পরিচালনা করেন, ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক আবু বকর মিয়াজী।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চট্টগ্রাম বিভাগ

হেযবুত তওহীদ কর্মীদের মারধর: ক্ষমা চেয়ে আপোষ করলো চরমোনাই অনুসারীরা

Avatar photo

Published

on

ভ্রাম্যমাণ সংবাদদাতা:
চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে অন্যায়ভাবে হেযবুত তওহীদ কর্মীদেরকে মারধর করার ঘটনায় ক্ষমা চেয়েছে চরমোনাই অনুসারীরা। ভবিষ্যতে এমন কাজ আর করবে না বলে ক্ষমা চেয়ে একটি আপোষ মীমাংসাপত্রে স্বাক্ষর করে তারা।

রবিবার (২০ মার্চ) সন্ধ্যায় হাজীগঞ্জ থানার গোলঘরে একটি শালিস বৈঠকে চরমোনাই অনুসারীরা ক্ষমা চেয়ে আপোষ মীমাংসায় স্বাক্ষর করেন।

হেযবুত তওহীদের কর্মী মোহাম্মদ রাসেল মিঠু ও গোলাম রাব্বানি রাসেল জানান, আমরা মোটর মেকানিক হিসেবে হাজীগঞ্জ বাজারের পাইলট স্কুলের সামনে একটি দোকানে কাজ করি। গত ৯ মার্চ বাদ-মাগরিব চরমোনাই অনুসারী মাদ্রাসার ছাত্র রিফাত, হৃদয়, সিয়ামসহ ১০-১২ জনের একটি দল হেযবুত তওহীদ সম্পর্কে অহেতুক বিভিন্ন মিথ্যা বানোয়াট কথা তুলে ধরে অতর্কিত হামলা চালিয়ে আমাদেরকে মারধর করে। এ ঘটনায় আমরা হাজীগঞ্জ থানায় অভিযোগ করলে রবিবার সন্ধ্যায় এসআই মো. আজিজুর রহমান উভয় পক্ষকে ডেকে থানার গোল ঘরে একটি শালিস বৈঠকের মাধ্যমে চরমোনাই অনুসারীরা ক্ষমা চাইলে আমরা আপোষ মীমাংসা হই।

শালিস বৈঠকে উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর কাজী কবির হোসেন, আওয়ামী লীগ নেতা কাজী মিঠু, কাজী বিল্লাল হোসেন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

হেযবুত তওহীদের চাঁদপুর জেলা সভাপতি মোঃ মঈন উদ্দীন জানান, আমাদের আন্দোলনটি একটি অরাজনৈতিক। দীর্ঘ ২৮ বছর থেকে সন্ত্রাস জঙ্গিবাদ, ধর্ম নিয়ে অপরাজনীতি, ধর্ম ব্যবসার বিরুদ্ধে প্রকৃত ইসলামের আদর্শ তুলে ধরে গণসচেতনতার লক্ষে সারাদেশে হাজার হাজার সভা, সমাবেশ, সেমিনার, শান্তিপূর্ণভাবে চালিয়ে যাচ্ছে। আমাদের এ আদর্শিক আন্দোলনের বিরুদ্ধে একটি ধর্মান্ধ স্বার্থান্বেষী মহল বিভিন্ন গুজব-হুজুগ রটিয়ে আমাদেরকে হয়রানি সহ ধর্মপ্রাণ সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে আসছে। ওইদিন হাজীগঞ্জ বাজারেও আমাদের কর্মীদেরকে মারধরের ঘটনা ঘটায়। ধর্ম এসেছে মানবতার জন্য। আমরা সে মানবতার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

হাজীগঞ্জ থানার এসআই মো. আজিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, চরমোনাই অনুসারীরা ভবিষ্যতে এমন কাজ আর করবে না বলে ক্ষমা চেয়ে একটি আপোষ মিমাংসাপত্রে স্বাক্ষর করেছে।

Continue Reading

চাঁদপুর

কচুয়ায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী’র দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালীত

Avatar photo

Published

on

মফিজুল ইসলাম বাবুল,চাঁদপুরঃ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি প্রধান অতিথি হিসেবে আজ শনিবার চাঁদপুরের কচুয়া উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করে দিনব্যাপী কর্মসূচি পালন করেছেন। তিনি সকাল ১০টায় সাচার বহুমুখি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে এ এলাকার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ জন’ গরীব মেধাবী নারী শিক্ষার্থিদেরকে তাঁর নিজস্ব অর্থায়নে ১টি করে বাই-সাইকেল বিতরন করেন এবং স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি কারুন্নাহার ভূঁইয়ার সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ।
এদিকে দপুর ১২টায় পালাখাল রুস্তম আলী ডিগ্রী কলেজ মাঠে নবিন বরন শিক্ষার্থিদের এক সংবর্ধনা অনুষ্ঠানে কলেজ পর্ষদের সভাপতি ও কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ূব আলী পাটোয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগ সদস্য ব্যারিষ্টার এমএ আশরাফুল ইসলাম,কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জিএম আতিকুর রহমান ও এ্যাডভোকেট শাহআলম প্রমুখ । আলোচনা শেষে এক জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন জনপ্রিয় কন্ঠ শিল্পি নুকুল কুমার বিশ্বাস।
এ ছাড়াও বিকেল সাড়ে-৪টায় রহিমানগর বি এ বি উচ্চ বিদ্যালয় মাঠে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নিজস্য অর্থায়নে এ এলাকার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০০জন গরীব নারী শিক্ষার্থিদেরকে ১টি করে বাই সাইকেল প্রদান করেন।

Continue Reading

চাঁদপুর

কচুয়ায় পৌষ মেলা ও পিঠা উৎসব

Avatar photo

Published

on

মফিজুল ইসলাম বাবুল,চাঁদপুরঃ চাঁদপুরের কচুয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সংলগ্নে শহীদ স্মৃতি সরকাররি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আজ বৃহস্পতিবার ১ দিনের এক পৌষ মেলা ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়ছে। এ উৎসবে, মেলার স্টল প্রদর্শন করেন, কচুয়া উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে পলাখাল উচ্চ বিদ্যালয়, পালগিরী ও আকানিয়া নাছিরপুর উচ্চ বিদ্যালয়, কোয়া কোর্ট মডেল ও ৪৮নং কচুয়া সরকারী প্রাথমীক বিদ্যালয় সহ প্রায় অর্ধ শত শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করে। এ সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের বক্তব্যে বলেছেন আমরা গ্রাম বাঙ্গালার বহুরকম নাম করনের পিঠা মেলার স্টলে প্রদর্শন করেছি এবং আশা অনুরুপ বিক্রিও হচ্ছে।
বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ সংলগ্নে একটি র‌্যালী শেষে মেলা স্থলে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে ও পল্লী বিদ্যুতের ডি.জি.এম জাকির হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- কচুয়া উপজেলা পরিষদর চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কচুয়া থানা অফিসার ইনচার্জ এ.এস.এম ইকবাল, কচুয়া পৌর আওয়ামীলীগের আহবায়ক আক্তার হোসেন সোহেল ভ‚ইয়া প্রমুখ।

Continue Reading