কমনওয়েলথ গেমসে ১৫ বছরেই স্বর্ণ জয়

0
কমনওয়েলথ গেমসে ১৫ বছরেই স্বর্ণ জয়

কমনওয়েলথ গেমসে ১৫ বছরেই স্বর্ণ জয়

করে নতুন ইতিহাস কমনওলেথ গেমসে রচনা করেছেন ভারতের ১৫ বছর বয়সী শ্যূটার অনিশ স্বর্ণপদক জয় । এতো কম বয়সী কোন ভারতীয় অতীতে কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জয় করতে পারেনি। আজ বেলমন্ট শ্যূটিং সেন্টারে পুরুষদের ২৫ মিটার র‌্যাপিড ফায়ার পিস্তল ইভেন্টে স্বর্ণ জয়ের মাধ্যমে সবাইকে তাক লাগিয়ে দেন ২০০২ সালের ২৫ সেপ্টেম্বর ভারতের হরিয়ানায় জন্ম নেয়া এই শ্যূটার।

২৫ স্ট্যান্ডার্ড পিস্তলে রেকর্ডধারী এই বিশ্ব জুনিয়ার চ্যাম্পিয়ন স্বাগতিক অস্ট্রেলিয়ার সর্গেই ইভগলেভস্কির স্বপ্ন চুরমার করে দিয়ে জিতে নেন স্বর্ণপদক। অসম্ভব এই সফলতা পাওয়ার পর কিশোর অনিশ বলেন, ‘আমি খুবই রোমঞ্চিত। কারণ আমি কমনওয়েলথ গেমসে চাম্পিয়ন হয়েছি। ভারতের সবচেয়ে কমবয়সী অ্যাথলেট হিসেবে আমি মাত্র ১৫ বছর বয়সে স্বর্ণপদক জয় করতে পেরেছি।’

ইভেন্ট থেকে রৌপ্যপদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে স্বাগতিক ইভগলেভস্কিকে। এতে ব্রোঞ্জপদক পেয়েছেন মাত্র এক বছর আগে ক্রীড়াঙ্গনে যুক্ত হওয়া ইংল্যান্ডের শ্যূটার স্যাম গোইন। ২০১৭ সালের নভেম্বরে অনুষ্ঠিত কমনওয়েলথ শ্যুটিং চ্যাম্পিয়নশিপে রৌপ্যপদক জয়ী অনিশ গোল্ড মেডেল রাউন্ডে বিষ্ময়করভাবে পূর্ণ ৩০ পয়েন্ট আদায় করে শ্রেষ্ঠত্ব অর্জন করেন।

Leave A Reply

Pinterest
Print