কাউনিয়ার প্রিয় ব্যক্তিত্ব আবুল মনসুর সরকার আর নেই

0


কাউনিয়া(রংপুর)প্রতিনিধিঃ প্রিয় ব্যক্তিত্ব রংপুরের কাউনিয়া উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং পীরগাছা উপজেলার অন্নদানগর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব আবুল মনসুর সরকার (৯০) গত সোমবার রাতে বার্ধক্যজনিত কারনে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মৃত্যু কালে স্ত্রী, তিন ছেলে, পাঁচ মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, রাজনৈতিক সহকর্মী ও অনেক গুণাগ্রাহী রেখে গেছেন। হাজারো মানুষের অংশগ্রহনে মঙ্গলবার সকালে অন্নদানগর বহুমূখী উচ্চ বিদ্যালয়ে মরহুমের প্রথম জানাজা ও বিকেলে কাউনিয়া মোফাজ্জল হোসেন মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ে দ্বিতীয় জানাজা এবং খোপাতি উচ্চ বিদ্যালয়ে তৃতীয় নামাজে জানাজা শেষে খোপাতিস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তিনি শিক্ষকতা পেশার পাশাপাশি আশির দশক থেকে পল্লীবন্ধু আলহাজ্ব হুসেইন মোহাম্মদ এরশাদ এর নীতি আদর্শে উজ্জীবিত হয়ে জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। পরে প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য তিনি অন্নদানগর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে পদত্যাগ করেন। এবং বিপুল ভোটে জয়লাভ করে চেয়ারম্যান নির্বাচিত হন।

মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িক মনোভাব ও মানবতাবাদী রাজনৈতিক নেতা হিসেবে তিনি সকলের শ্রদ্ধা ও ভালোবাসার পাত্র ছিলেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। দলমত নির্বিশেষে গভীর শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার মানুষ।

Leave A Reply