কাউনিয়ায় ভিজিএফ এর ২১১ বস্তা চাউল আটক

0

কাউনিয়া(রংপুর)প্রতিনিধিঃ রংপুরের কাউনিয়ায় আকস্মিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মঙ্গলবার (১২ জুন) রাতে দরিদ্র অসহায় মানুষকে ঈদুল ফিতর উপলক্ষে সরকারের দেয়া ভিজিএফ এর ২১১ বস্তা চাউল আটক করেছে উপজেলা প্রশাসন।

জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বালাপাড়া ইউনিয়নের তকিপল বাজারের হাসেন আলীর ঘরের তালা ভেঙ্গে ৮৩ বস্তা এবং আলতাফ হোসেনের ঘরের তালা ভেঙ্গে সেখান থেকে ১২৮ বস্তা চাউল উদ্ধার করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার এসএম নাজিয়া সুলতানা। এসময় তার সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিঃ দায়িত্ব) আব্দুল আজিজ, ইউপি চেয়ারম্যান আনছার আলী, ইউপি সদস্য আমিনুল ইসলাম পলাশ, অমরেশ চন্দ্র, এসআই আজমল হোসেনসহ সঙ্গীয় ফোর্স।

পরে চাউল গুলো সিজার লিস্ট করে প্রথমে থানা হেফাজতে নেয়া হয়, সেখানে জায়গার অপ্রতুলতার কারনে রাখতে অপারগতা প্রকাশ করলে অতঃপর উপজেলা পরিষদে নিয়ে এসে একটি রুমে সিলগালা করে রাখা হয়। জানা যায়, উপজেলার ৬টি ইউনিয়নে ঈদুল ফিতর উপলক্ষে প্রায় ৪৫ হাজার জনের জন্য সরকার ভিজিএফ এর চাউল বরাদ্দ পায়। এসব চাউল ইউনিয়ন পরিষদ থেকে উত্তোলন করে অনেকই বাহিরে বিক্রয় করে দেয়। অভিযান চলাকালীন অনেকে মন্তব্য করেন চাউল বিতরণে প্রায় প্রতিটি ইউনিয়নে নানা অনিয়মের অভিযোগ রয়েছে। চেয়ারম্যান মেম্বার কর্তৃক ছিলিপ বিতরণের বিষয়ে সবচেয়ে অভিযোগ বেশী।
এব্যাপারে বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলীর কাছে জানতে চাইলে তিনি জানান, ইউনিয়নে ৮৯৮৯টি ছিলিপ বিতরণ করা হয়েছে, এরমধ্যে ২১৬ জন এখনও চাউল উত্তোলন করে নাই। ট্যাগ অফিসারের উপস্থিতে স্বচ্ছ ও সুষ্ঠ ভাবে চাউল বিতরণ করা হয়েছে। এখানে কোন অনিয়ম হয়নি। ইউনিয়ন পরিষদের বাহিরে কি হয়েছে সে বিষয়ে আমার জানা নাই। অপরদিকে চাউল উদ্ধারের বিষয়ে পরবর্তী করনীয় সম্পর্কে নির্বাহী অফিসার এসএম নাজিয়া সুলতানার কাছে জানতে চাইলে তিনি জানান, বিষয়টি জেলা প্রশাসক স্যারকে জানানো হয়েছে আগামী কাল সিদ্ধান্ত এলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। ভিজিএফ এর চাল উদ্ধার করার ঘটনাটি বর্তমানে কাউনিয়ায় টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে।

Leave A Reply

Pinterest
Print