কাউনিয়া কলেজ ছাত্রলীগ এর শোকাবহ জাতীয় জেলহত্যা দিবস পালন

0

কাউনিয়া প্রতিনিধি : রংপুরের কাউনিয়ায় স্মরণ করা হলো বাংলাদেশের স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৪ঘনিষ্ঠ সহচর জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এএইচএম কামারুজ্জামান ও এম মনসুর আলীকে।

রবিবার (৫নভেম্বর) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগ কাউনিয়া কলেজ শাখার আয়োজনে জাতীয় জেলহত্যা দিবস উপলক্ষ্যে কলেজ ক্যাম্পাসে এক শোক র‍্যালী প্রদক্ষিণ শেষে অফিস চত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় গভীর শ্রদ্ধায় স্মরণ করা হয় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় ৪নেতাকে।
আয়োজিত অনুষ্ঠানে কাউনিয়া কলেজ ছাত্রলীগ সভাপতি আলী আকবর হালিম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহব্বত হোসেন হ্নদয় এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ জেলা শাখার সদস্য সুজিত সরকার, উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি জামিল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, কলেজ শাখার সহ-সভাপতি রাসেল মিয়া, যুগ্ন সম্পাদক মাইদুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন, ছাত্র নেতা নাজির হোসেন মিঠু, আরিফুল ইসলাম আরিফ, ফিরোজ হোসেন বাপ্পী, শুভ চন্দ্র রায়, ফেরদৌস আলম, আশিক রহমান, আনোয়ার হোসেন, শফিক রহমান, সোহানুর রহমান, রানা মিয়া প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ এর উপজেলা ও কলেজ শাখার বিভিন্ন স্তরের নেতা-কর্মীবৃন্দ।
এসময় বক্তারা বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু ও জাতীয় ৪নেতার হত্যাকাণ্ড ছিল একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। জাতীয় ৪নেতা বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। তারা ছিলেন নির্ভীক, সৎ ও দূরদৃর্ষ্টি সম্পন্ন। বঙ্গবন্ধু ও ৪নেতার হত্যাকাণ্ড ছিল বাংলাদেশের বিরুদ্ধে একটি পরিকল্পিত ষড়যন্ত্র। আলোচনা সভায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে আন্তর্জাতিক স্বীকৃতির জন্য ইউনেস্কোকে ধন্যবাদ জানান। আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ জাতীয় ৪নেতার রুহের মাগফেরাত এবং দেশ ও জাতীর মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

Leave A Reply

Pinterest
Print