কাহালুতে মাদ্রাসায় নিয়োগ বানিজ্যের অভিযোগ; অবরুদ্ধ সভাপতি

0

তকাহালুইমরান হোসেন, কাহালু প্রতিনিধি, বগুড়া: বগুড়ার কাহালু উপজেলার মালঞ্চা ইউনিয়নের মাগুড়া এম ইউ আলিম মাদ্রাসাটি শত বছরের পুরানো একটি ঐতিহাৎবাহী প্রতিষ্ঠান । মাগুড়া গ্রামের মানুষের তিল তিল করে অনেক ঝড়-ঝাপ্টা পাড়ি দিয়ে নিজেদের সম্পদ দান করে গড়ে তুলেছেন মাদ্রাসাটি বত্যমানে ৬ একর দানকৃত জমি রয়েছে। শিক্ষার দিক থেকে এই প্রতিষ্ঠানটি কাহালুর মধ্যে সেরা প্রায় ৪০ বছরেরও আগে মাদ্রাসাটি এমপিও ভুক্ত হয়েছে। কিন্তুু অবকাঠামোর দিক থেকে অনেক পিছিয়ে এখন পর্যন্ত এই মাদ্রাসাটিতে শেই শত বছরের পুরানো মাটির হেলে পড়া ঘরগুলি দেখে অবাক হয়ে যায় অনেকে সেগুলিতেই ঝুকি নিয়ে ক্লাস করানো হচ্ছে ছাত্র ছাত্রীদের।

গত তেছোরা মে সভাপতি হিসাবে মাদ্রাসাটি তে দায়িত্ব নেন মাগুড়া গ্রামের মৃত ছমোচদ্দীন সরকার এর ছেলে মোঃ ছরোয়ার সরকার তিনি দায়িত্ব গ্রহনের পর থেকে নানান অভিযোগ আসতে শুরু করে তার বিরুদ্ধে এবং কিছু সদস্যের বিরুদ্ধে সরকারি গাছ কাটা থেকে শুরু করে প্রতিষ্ঠানের প্রায় কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।

শুধু তাই নয় সাধারন মানুষের সঙ্গে কথা হলে তারা জানায় এই প্রতিষ্ঠানের সদস্যেরা এবং সভাপতি দ্বারা প্রতিষ্ঠানের যে ক্ষতি হয়েছে তা অপুরনিয় প্রতিষ্ঠানের ১ একর জমি বিক্রিরও অভিযোগ রয়েছে গভর্নিং বডির সদস্যেদের উপর। গত ২৮ তারিখ মাদ্রাসা কতৃপক্ষ ইসলামী জালশার জন্য সাধারন মিটিং ডাকেন ৩১শে ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ১২ টায় গ্রামের সাধারন মানুষেরা মিটিংএ উপস্থীত হয়ে সমস্ত দূর্নীতির সঠিক জবাব চান সাধারন জনতা। কিন্তুু গভর্নিং বডির সভাপতি সরোয়ার ও সদস্যরা সঠিক জবাব দিতে না পারায় ক্ষুব্ধ হন সাধারন জনতা এবং সভাপতিকে অবরুদ্ধ করে রাখেন এক পযায়ে সেখানে গন্ডগলের সৃষ্টি হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রনে সেখাানে ছুটে আসেন কাহালু থানা পুলিশ। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে এলে জনসাধারণ ৩ দিনের আল্টিমেটাম দেন সভাপতি প্রিন্সিপাল গভারনিং বডির সদস্যেদের । এই সময়ের মধ্য তাদের সঠিক জবাব দিতে বলা হয়েছে।

এ বিষয়ে মাদ্রাসার সভাপতি সারয়ার জানান, আজকে আমাকে মারধর করা হয়েছে আমার যা বলার ৩ দিন পর সবার সামনে বলব। মাদ্রাসার প্রিন্সিপাল জানান হিসাব নিকাশ আগামী রবিবার দেওয়া হবে। অপর দিকে কাহালু থানার এ এস আই রুহুল জানার পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধ জনতাকে সরিয়ে দিয়ে মাদ্রাসার সভাপতিকে অববুদ্ধ থেকে উদ্ধার করা হয়েছে পরিস্থিতি এখোন শান্ত দূরনীতির কারনে ইংরেজী প্রভাষক নিয়গ পরীক্ষা টিও স্থগীত হয়েছে বলে জানা যায় ।

Leave A Reply

Pinterest
Print