Connect with us

চাঁপাই নবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে চোখ-কিডনি খুলে নিয়ে শিশুহত্যা, ২ নারী গ্রেপ্তার

Avatar photo

Published

on

Chapainawabganj-Pic-01_-01.04চাঁপাইনবাবগঞ্জের  শিবগঞ্জে ২ স্কুলছাত্রীর কিডনি ও চোখ অপসারণের পর হত্যার ঘটনায় ২ নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে, অপহরণের পর জেলায় এ প্রথম হত্যার আগে শিশুদের শরীরের অঙ্গপ্রত্যঙ্গ কর্তন ও হত্যার ঘটনায় গোটা উপজেলায় শিশু ও অভিভাবকের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। এমনকি এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে গোটা শিবগঞ্জের বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের উপস্থিতির হার কমে গেছে। এ ঘটনায় জড়িত সংঘবদ্ধ চক্রকে দ্রুত চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি উঠেছে এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলার দুর্গম পাকা ইউনিয়নের চরকানছিড়া গ্রামের আব্দুল লতিফের ৩য় শ্রেণীতে পড়ুয়া মেয়ে লতিফা খাতুন ও একই গ্রামের আশরাফুল আলমের মেয়ে (একই ক্লাসে পড়ুয়া) আঁখি খাতুন গত ২৮ মার্চ বাবুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাবার পর থেকে নিখোঁজ হয়।

এর পরিপ্রেক্ষিতে, পরের দিন ২ ছাত্রীর বাবা শিবগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করলে গত ১ মার্চ শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দোভাগী এলাকার ভুট্টাক্ষেত থেকে অপহৃত লতিফা ও আঁখির গলিত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মৃতদেহের সুরতহাল ও ময়নাতদন্ত শেষে আব্দুল লতিফ বাদী হয়ে গত ২ মার্চ ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫ জনকে আসামি করে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী  কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী জানান, শিশু দুটির সুরতহাল রিপোর্টে কিডনি ও চোখ অপসারণের চিহ্ন পাওয়া গেছে। তবে গলিত লাশ হওয়ায় ময়নাতদন্ত প্রতিবেদন ছাড়া কীভাবে হত্যা করা হয়েছিল তা আগে বলা যাবে না।

এ ঘটনায় এজাহারভুক্ত শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দোভাগী গ্রামের মো. আরিফ হোসেনের স্ত্রী মেসনারা বেগম (৩০) ও একই গ্রামের আনারুল আলমের স্ত্রী আক্তারা বেগমকে (২৫) গ্রেপ্তার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে এবং এ হত্যার পর এলাকার কয়েক যুবক আত্মগোপন করায় প্রতীয়মান হচ্ছে যে এ নৃশংস হত্যার ঘটনায় সংঘবদ্ধ দল জড়িত রয়েছে।

এদিকে সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শফিকুল ইসলাম জানান, মৃতদেহের দুটির ময়নাতদন্তে কিডনি ও চোখ অপসারণের চিহ্ন পাওয়া গেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Highlights

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে ১৭ জনের মৃত্যু

Avatar photo

Published

on

নিউজ ডেস্ক:
চাঁপাইনবাবগঞ্জের নারায়ণপুরে বর আনতে যাওয়ার পথে বজ্রপাতে ১৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ছয়জন।

আজ বুধবার দুপুর ১২ টার দিকে উপজেলার পাকা ইউনিয়ন এলাকায় এ ঘটনা ঘটে। শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাকিব আল রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, মৃত ও আহত সকলেই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাসিন্দা। তাদের মধ্যে পাঁচজন নারী রয়েছেন।

স্থানীয়রা জানান, পদ্মা নদী পার হয়ে ২৩ জনের একটি দল শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নে বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন। পথে বৃষ্টি শুরু হলে তারা টেলিখারি এলাকায় নেমে একটি চালার নিচে অপেক্ষা করছিলেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই ১৭ জনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরেই বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর বজ্রপাতের পরিমাণ ও এতে হতাহতের ঘটনা বাড়ছে বলে জানিয়ে আসছে। বাংলাদেশের জাতীয় দুর্যোগের তালিকায় ২০১৬ সালের ১৭ই মে বজ্রপাত অন্তর্ভুক্ত করা হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের হিসাবে, ২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ৭ বছরে বাংলাদেশে বজ্রপাতে সারাদেশে ১৪০০ মানুষের মৃত্যু হয়েছে। এছাড়া বিপুল সংখ্যক গবাদি পশু মারা গেছে।

আবহাওয়াবিদদের পর্যবেক্ষণে বাংলাদেশে উত্তরাঞ্চল এবং উত্তর পশ্চিমাঞ্চল বজ্রপাত-প্রবণ এলাকাগুলোর অন্যতম। গ্রীষ্মকালে এ অঞ্চলে তাপমাত্রা বেশি থাকায় এ পরিস্থিতির তৈরি হয় বলে তারা বলছেন।

বজ্রপাতের ক্ষয়ক্ষতি ঠেকানোর লক্ষ্যে দেশবাসীকে আগাম সতর্কবার্তা দিতে দেশের ৮টি স্থানে পরীক্ষামূলক ভাবে বজ্রপাত চিহ্নিতকরণ যন্ত্র বা লাইটনিং ডিটেকটিভ সেন্সর বসিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

ঢাকায় আবহাওয়া অধিদপ্তরের প্রধান কার্যালয় ছাড়াও ময়মনসিংহ, সিলেট, পঞ্চগড়, নওগাঁ, খুলনা পটুয়াখালী এবং চট্টগ্রামে এই সেন্সর বসানো হয়েছে।

Continue Reading

চাঁপাই নবাবগঞ্জ

শিবগঞ্জের আস্তানায় জঙ্গি দম্পতি!

Avatar photo

Published

on

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জঙ্গি আস্তানায় জঙ্গি দম্পতি রয়েছে বলে ধারণা করছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি)সদস্যরা। বাড়ির ভেতরে আবু বক্কর নামে এক জঙ্গি ও তার স্ত্রী রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। সিটিটিসি জানিয়েছে, দুই মাস আগে বাসাটি ভাড়া নেয় জঙ্গি দম্পতি।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, ‘সিটিটিসি কাজ করছে। আমরা তাদের সহযোগিতা করছি। তবে ভেতরের পরিস্থিতি কি, তা বলতে পারবো না। শুনছি ভেতর থেকে জঙ্গিরা গ্রেনেড নিক্ষেপ করছে।’

শিবগঞ্জের চককীটি ইউনিয়নের ত্রিমোহী চাতরা বাজারের শিবনগর এলাকায় বুধবার (২৬ এপ্রিল) ভোর সাড়ে ৫টা থেকে বাড়িটি ঘিরে রাখা হয়েছে। একটি আমবাগানের ভেতর বাড়িটির অবস্থান। ভোরবেলা বাড়িটি ঘেরাও করার পরপরই কয়েক রাউন্ড গুলির শব্দ পাওয়া যায় বলে জানিয়েছেন স্থানীয়রা। সিটিটিসির সদস্যরা সেখানে অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছেন বলেন নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন। স্থানীয় পুলিশ তাদের সহায়তা করছে। সাধারণ লোকজনের চলাফেরা নিয়ন্ত্রণের জন্য আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সিটিটিসি সূত্রে আরও জানা গেছে, বাড়ির মালিকের নাম ঝিন্টু হাজি। তিনি সেখানে থাকেন না। আবু বক্কর নামের একজন প্রায় দুই মাস আগে বাড়িটি ভাড়া নেয়। স্ত্রীকে নিয়ে সে ওই বাড়িতে ওঠে।

Continue Reading

চাঁপাই নবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে মাছ ধরতে গিয়ে বিদ্যুতস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

Avatar photo

Published

on

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় বিলে মাছ ধরতে গিয়ে গভীর নলকূপের বৈদ্যুতিক তারে স্পৃষ্ট হয়ে তিনজন মারা গেছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। গতকাল সোমবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।
এরা হলেন উপজেলার রাধানগর ইউনিয়নের বিভীষণ গ্রামের আসাদুল হক (২২), বাশির আলী (১৮) ও মনিরুল ইসলাম (১৮)। তবে আহত ব্যক্তির নাম জানা যায়নি।
ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য আক্তারুজ্জামানের জানান, ইউনিয়নের সিঙ্গাবাদ পাথার বিল মাইশালায় মাছ ধরতে গিয়ে তারা বিদ্যুৎস্পৃষ্ট হন। রাধানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মামুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Continue Reading