কিশোরগঞ্জের পিরিবহণ সমিতির ধর্মঘট প্রত্যাহার

0

এখলাছ উদ্দিন (রিয়াদ), কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে শ্রমিক নেতাদের গ্রেপ্তার ও বিচার দাবিতে ডাকা অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার করেছে জেলা সড়ক পরিবহন মালিক সমিতি। গতকাল সোমবার রাতে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ প্রশাসনের সঙ্গে সমিতির নেতাদের এক বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের এ সিদ্ধান্ত হয়।

জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক মানিক রঞ্জন দে জানান, বৈঠকে দাবির বিষয়ে পুলিশ সুপারের আশ্বাস এবং জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে আজ মঙ্গলবার সকাল থেকে যথারীতি বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাত ১১টার দিকে শুরু হওয়া প্রায় ২ঘন্টার ওই বৈঠকে পুলিশ সুপার আনোয়ার হোসেন খানের সঙ্গে কিশোরগঞ্জ মডেল থানার ওসি মীর মোশারফ হোসেনসহ জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

দ্রুত মটরযান শ্রমিক ইউনিয়ন নির্বাচনের দাবিতে শনিবার জেলা মটরযান শ্রমিক ইউনিয়নের একাংশ অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দেয়। রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাচনের আশ্বাসের পর রোববার সকাল থেকে ধর্মঘট স্থগিত করে শ্রমিকরা।

কিন্তু ধর্মঘটের ডাক দেওয়া শ্রমিক নেতাদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে জেলা সড়ক পরিবহন মালিক সমিতি গত রোববার থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ডাকে। ধর্মঘটের কারণে জেলা সদরের গাইটাল ও বত্রিশ আন্তঃজেলা বাসস্ট্যান্ড থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ সকল রুটে বাস চলাচল বন্ধ থাকে। ফলে টানা তিনদিনের অব্যাহত বাস ধর্মঘটে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

কিশোরগঞ্জ মডেল থানার ওসি মীর মোশারফ হোসেন বলেন, বৈঠকে পুলিশ সুপার জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে মালিক সমিতির নেতাদের ধর্মঘট প্রত্যাহার করে বাস চালাতে বলেন। এছাড়া মালিক সমিতি নেতাদের দাবির বিষয়ে আশ্বাসের পর এ ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

Leave A Reply

Pinterest
Print