কিশোরগঞ্জে হেযবুত তওহীদের উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

0

একলাছ উদ্দিন রিয়াদ, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জ সদর উপজেলার হেযবুত তওহীদের উদ্যোগে জেলার প্রাণ কেন্দ্র  সার্কিট হাউজ সংলগ্ন দৈনিক বজ্রশক্তি ও জেটিভি অনলাইন টেলিভিশনের ব্যুরো অফিসে ইফতার মাহফিল ও আলোচনা সভা বুধবার অনুষ্ঠিত হয়েছে। এ সময় কিশোরগঞ্জ সদর উপজেলার আমির মেজবাহ উদ্দিন মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা হেযবুত তওহীদের আমির মোহাম্মদ আব্দুর রব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি মোহাম্মদ আশরাফ উদ্দিন দোলাল।

আলোচনার শুরম্নতেই নোয়াখালীর সোনাইমুড়ীতে হেযবুত তাওহীদের সদস্যদের উপর বর্বরচিত হামলার ঘটনার উপর নির্মিত একটি প্রামান্য চিত্র প্রর্দশিত হয়।

আলোচনায় সভার প্রধান অতিথির বক্ত্যব্যে জেলা আমীর মোহাম্মদ আব্দুর রব বলেন, হিববুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা গন মানুষের সামনে উপস্থাপন করছে। যারা ধর্ম ব্যবসা করে খায়, ধর্মের কাজ করে বিনিময় গ্রহন করে, অর্থ উপার্জন করে তাদের স্বার্থে আঘাত করে, তারাই হিবুত তাওহীদের বিরম্নদ্ধে কুৎসা রটাতে থাকে যে, হিযবুত তওহীদ খ্রিস্টান এদের মেরে ফেলতে হবে, এরা বেচেঁ থাকলে কারো ঈমান থাকবে না ইত্যাদি। তিনি আরো বলেন এছাড়া তাদের আর কোন উপায় ছিল না। কারন হিজবুত তওহীদের বিরম্নদ্ধে অপপ্রচার না চালালে, হিজবুত তওহীদের বিরম্নদ্ধে লোকজন উস্কানী না দিলে মানুষ ক্রমশই সচেতন হয়ে যাবে, তাদের ঈমানকে কাজে লাগিয়ে ধর্ম ব্যবসা করা সম্বব হবে না- এটা উস্কানী দাতারা ভালভাবেই অনুধাবন করে ছিল। আর তাই পাথর কাটা সরিয়ে ফেলতে এই মিথ্যাচার করতে হয়। একই কারনে নোয়াখালীতে তারা আলস্নার ঘর মসজিদ বাঙ্গতেও পিচপা হয়নি।

তিনি আরো বলেন নোয়াখালীর সোনাইমু;ড়ীতে হিজবুত তওহীদের সদস্যদের উপর বর্বরচিত হামলা ও হত্যাযোগ্যের ঘটনায় প্রমান করে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের মদদাতা কারা। সর্বশেষ তিনি উপস্থিতি সকলকে অন্যায়ের বিরম্নদ্ধে ঐক্য বধ্য হওয়ার আহববান জানান। এ সময় আলোচনা সভায় উপস্থিত সকলেই নোয়াখালীর সোনাইমুড়ীতে হিজবুত তওহীদের উপর বর্বরচিত হামলার নিন্দা জানান। এছাড়া এ ঘটনা সুষ্ট তদমেত্মর মাধ্যমে দৃষ্টামত্মমূলক শাস্থির দাবি সরকারের কাছে জানান তারা।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা অনলাইন জে টিভির প্রতিনিধি মোহাম্মদ এখলাছ উদ্দিন রিয়াদ ও জাতীয় দৈনিক বজ্রশক্তির হোসেনপুর পাকুন্দিয়া প্রতিনিধি শাহরিয়া হৃদয়, হোসেনপুর উপজেলা হেজবুত তহীদের আমির রিয়াজ আহমেদ ইদ্রিস ভূঁইয়া প্রমুখ। পরে আলোচনা সভা শেষ করে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ইফতার মাহফিল ও আলোচনা সভায় অন্যন্যাদের মাঝে  জেলা ব্যবসায়ী বৃন্দের বিভিন্ন সদস্য বৃন্দ, সুশীল সমাজের নাগরিক বৃন্দ, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

 

Leave A Reply

Pinterest
Print