কুমিল্লার বিভিন্ন কেন্দ্রে সংঘর্ষ, বিএনপি প্রার্থীদের ভোট বর্জন

0

Kumillaকুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার বুড়িচংয়ে কেন্দ্র দখল নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৫ জন। রাজাপুর ইউনিয়নের লাল মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, শনিবার বেলা ১০টার দিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গোলাম মোস্তফার সমর্থকরা লাল মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দখলের চেষ্টা করলে বিদ্রোহী প্রার্থী শাহ আলমের সমর্থকরা তাদের বাধা দিলে সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের ৫ জন আহত হয়। খবর পেয়ে র‌্যাব-পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গোলাম মোস্তফার বহিরাগত দুইজন কর্মীকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে বিদ্রোহী প্রার্থীর কর্মীরা।
এদিকে, কুমিল্লা সদর উপজেলার দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের খেতাসার কেন্দ্রে দুই সদস্য প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষে ২৫ জন আহত হয়েছেন। সদর উপজেলার উত্তর দুর্গাপুর ইউনিয়নের বদরপুর কেন্দ্র ব্যালট ছিনতাইয়ের কারণে স্থগিত করা হয়েছে। জেলা নির্বাচন অফিসার মো. রাশেদুল ইসলাম, কেন্দ্র স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।
এছাড়া সদর উপজেলার চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বহিরাগতদের ইটের আঘাতে এসআই আবদুল জলিল আহত হয়েছেন।

বিএনপি প্রার্থীর ভোট বর্জন
কুমিল্লার আদর্শ সদর উপজেলার কালির বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট বর্জন করেছেন বিএনপি মনোনীত প্রার্থী আলী হোসেন। শনিবার বেলা ১১টার দিকে ওই ইউনিয়নের আনন্দপুরস্থ তার নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলন করে তিনি ভোট বর্জনের এ ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, তার প্রতিপক্ষ আওয়ামী লীগের প্রার্থী সেকান্দর আলীর কর্মীরা সকাল থেকে বহিরাগতদের সমবেত করে কেন্দ্র এলাকায় আধিপত্য বিস্তারের মধ্য দিয়ে ভোটকেন্দ্র দখল, জাল ভোট ও তার এজেন্টদের বের করে দিয়েছেন। এছাড়া লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়নের বিএনপির প্রার্থী আবুল কাসেম নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

Leave A Reply

Pinterest
Print