কুমিল্লায় জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের র‌্যালি ও পথসভা

0

Kumilla Hezbuttawheed Rallyকুমিল্লায় হেযবুত তওহীদের র‌্যালি; পথসভায় বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগীয় আমির মো. শফিকুল আলম উখবাহ।

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালি ও পথসভা করেছে হেযবুত তওহীদ। মঙ্গলবার বিকেল ৪ টায় সদর দক্ষিন উপজেলার পশ্চিম জোড়কানন ইউনিয়নে কুমিল্লা জেলা আমির আইমান আহমাদ কামালের নেতৃত্বে সুয়াগাজী বিশ্বরোড থেকে শুরু হয়ে সুয়াগাজী বাজার প্রদক্ষিণ শেষে পূন:রায় সুয়াগাজী বিশ্বরোডে পথসভা অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন কুমিল্লা জেলা আ. লীগরে প্রচার সম্পাদক মো. কামাল হোসেন, হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগীয় আমির শফিকুল আলম উখবাহ, মো. সাইফুল ইসলাম প্রমুখ।
শফিকুল আলম উখবাহ তার বক্তব্যে বলেন, ”সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না। কতিপয় স্বার্থান্বেষী আলেম নামধারী ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশে তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।
তিনি আরও বলেন, ”বর্তমানে যে ইসলাম চলছে এটা আল্লাহ ও তার রসুলের (সা.) দেওয়া ইসলাম নয়। আমরা যেভাবে চলছি এভাবে যদি চলতে থাকি তাহলে আফগানিস্থান, সিরিয়ার মত আমাদেরও একই অবস্থা হবে। তাই আমি বলতে চাই এই টার্গেট শুধু দেশের বিরুদ্ধে নয় এই টার্গেট ইসলামেরও বিরুদ্ধে।”
তিনি বলেন, ”জঙ্গিদেরকে যেহেতু উৎসাহিত করা হয় কোর’আন-হাদিসের বিকৃত ব্যাখ্যা থেকে, তাই কোর’আন-হাদিস থেকেই এর সঠিক ব্যাখ্যা উপস্থাপনের মাধ্যমে এই বিকৃত আদর্শের অসারতা প্রমাণ করতে হবে। প্রমাণ করে দিতে হবে এই পথে কেবল তারা দুনিয়াই হারাচ্ছে না, জাহান্নামের পথও সুগম করছে।” এসময় তিনি দেশের স্বার্থে, জাতির স্বার্থে জঙ্গিবাদ বিরোধী গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য সকলকে আহ্বান জানান।
জেলা আ. লীগের প্রচার সম্পাদক কামাল হোসেন তার বক্তব্যে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে কার্যক্রমের জন্য তিনি হেযবুত তওহীদকে ধন্যবাদ জানান। এসময় তিনি হেযবুত তওহীদের জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী সকল কার্যক্রমে সহযোগিতার আশ্বাস দেন এবং সকলকে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
হেযবুত তওহীদের সদস্য নিজাম উদ্দিনের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন পশ্চিম জোড়কানন ইউনিয়নের চেয়ারম্যান হাসমত উল্লাহ হাসু, ইউনিয়ন যুবলীগরে সভাপতি হুমায়ন কবির, ইউনিয়ন আ. লীগরে যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহজাহান, ইউপি সদস্য মাহফুজ ইসলাম, যুবলীগ নেতা আব্দুল জব্বার, আব্দুল বারকে, সাইফুল ইসলাম, মোস্তফা কামাল, হেযবুত তওহীদ সদস্য মো. ওমর ফারুকসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সচেতন মহল, গণমাধ্যমকর্মী ও সাধারন জনতা।

Leave A Reply

Pinterest
Print