কুষ্টিয়ার ৪ পৌরসভার মেয়র পদে আ’লীগ বিজয়ী

0

কুষ্টিয়াকুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ার পাঁচটি পৌরসভার মধ্যে বেসরকারিভাবে চারটির ফলাফল ঘোষণা করা হয়েছে। চারটি পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী নৌকা প্রতীকে জয়লাভ করেছেন। বুধবার অনুষ্ঠিত নির্বাচনে মিরপুর পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত হাজী এনামুল হক আট হাজার ৯৭১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী আব্দুল আজিজ খান পেয়েছেন এক হাজার ৫৭৫ ভোট।

ভেড়ামারা পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী আলহাজ শামীমুল ইসলাম ছানা সাত হাজার ৪৯১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মশাল প্রতীক নিয়ে জাসদ সমর্থিত আব্দুল আলীম স্বপন পেয়েছেন তিন হাজার ৭০৭ ভোট।

কুমারখালী পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী সামসুজ্জামান অরুণ নৌকা প্রতীক নিয়ে আট হাজার ৪৩৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী তরিকুল ইসলাম লিপু পেয়েছেন দুই হাজার ৭১৩ ভোট।

খোকসা পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী হাজী তারিকুল ইসলাম তারিক সাত হাজার ৭১৯ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী আল মাসুম মোর্শেদ শান্ত পেয়েছেন তিন হাজার ২৬৭ ভোট। এছাড়া কুষ্টিয়া পৌরসভায় নৌকা প্রতীক নিয়ে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ার আলী।

মঙ্গলবার দুপুর ১২টার পর থেকে জেলা প্রশাসক ও জেলা নির্বাচন কমিশন কার্যালয় থেকে নির্বাচনী ব্যালট পেপার, স্বচ্ছ ব্যালট বক্সসহ নির্বাচনী সরঞ্জাম বিতরণ করেছেন রিটানিং কর্মকর্তারা। জেলা রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মুজিব-উল ফেরদৌস জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে সব প্রতি সম্পন্ন করা হয়েছে। তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি ২৭ জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিলেন।

এছাড়াও কুষ্টিয়া পৌরসভায় দুই প্লাটুন এবং বাকী চারটি পৌর এলাকায় এক প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছিলো।

Leave A Reply

Pinterest
Print