কুড়িগ্রামে বিএনপি’র কমিটি বাতিলের দাবীতে কেন্দ্রীয় বিএনপি নেতাদের পথরোধ

0

Kurigram BNP photo- (1) 05.12.14

শাহ্ আলম, কুড়িগ্রাম
মেয়াদ উত্তীর্ন কুড়িগ্রাম জেলা বিএনপি’র কমিটি বাতিলের দাবীতে বিবদমান জেলা বিএনপির একটি গ্রুপ কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ন মহাসচিব মোঃ শাহজাহান ও রংপুর বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলুকে পথরোধ করে।
শুক্রবার সকালে কেন্দ্রীয় বিএনপি’র নেতৃবৃন্দ কুড়িগ্রাম শহরের জিরো পয়েন্টে আসলে কয়েক হাজার নেতাকর্মীরা তাদেরকে পথরোধ করে কমিটি বাতিলের দাবী জানায়। নেতৃবৃন্দের আশ্বাসে পথ ছেড়ে দেয়া হয়। এসময় যুগ্ম মহাসচিব মোঃ শাহজাহান বলেন, কেন্দ্রীয় বিএনপি’র নির্দেশে কুড়িগ্রাম জেলা বিএনপি’র বিবদমান দুটি গ্রুপের দ্বন্দ্ব নিরসনের চেষ্টা করা হচ্ছে।
এরপর কেন্দ্রীয় নেতৃবৃন্দ জেলা বিএনপি’র অপর গ্রুপের সাথে যৌথসভা করেন। যৌথসভায় মোঃ শাহজাহান বলেন, আগামী দু-এক মাসের মধ্যে রাজনীতিতে বাংলাদেশের ব্যাপক পরিবর্তন আসবে। আওয়ামীলীগ রাজনৈতিক শিষ্টাচার বর্হিভুত কোন সিদ্ধান্ত গ্রহন করলে রংপুর জেলাকে অচল করে দেয়া হবে। এই জন্য সকল নেতাকর্মী এক হয়ে কাজ করতে হবে।
উল্লেখ্য বিএনপি’র নেতৃবৃন্দ বিবদমান কুড়িগ্রাম জেলা কমিটির দ্বন্দ্ব নিরসনে কুড়িগ্রামে আসেন। দীর্ঘ দিন থেকে বিএনপি’র জেলা কমিটি দু’ভাগে ভাগ হয়ে পৃথক পৃথক কর্মসুচী পালন করে আসছে। একটি গ্রুপে জেলা বিএনপি’র সভাপতি তাসভীর উল ইসলাম ও সাধারন সম্পাদক সাইফুর রহমান রানা, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, জেলা বিএনপি’র সাংগাঠনিক সম্পাদক নুর ইসলাম নুরু এবং অপর গ্রুপে জেলা বিএনপি’র সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক, জেলা বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক ও সাবেক এমপি উমর ফারুক, জেলা বিএনপি’র সহসভাপতি মোস্তাফিজার রহমান, অধ্যাপক শফিকুল ইসলাম বেবু ও যুগ্ম সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব। ২০০৯ সালে ২৮ ফেব্রুয়ারী জেলা বিএনপি’র দ্বি-বার্ষিক কমিটি গঠন হওয়ার পর জেলা বিএনপি’র সভাপতি তাসভীর উল ইসলাম স্থায়ীভাবে ঢাকায় বসবাস করায় এবং আন্দোলন সংগ্রামে অংশ না নেয়ায় এ দ্বন্দ্বের সুত্রপাত ঘটে বলে দাবী করছে একটি গ্রুপ।

Leave A Reply

Pinterest
Print