অদৃশ্য সাপ আতঙ্কে কোটচাঁপুরের একটি গ্রাম, আক্রান্ত ৭৬

0

Mental Health Pic -jhenaidahঅদৃশ্য সাপ আতঙ্কে আক্রান্ত রোগিদের চিকিৎসায় কাজ করছে মেডিকেল টিম।

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ কোটচাঁদপুর উপজেলার হরিন্দিয়া গ্রামে অদৃশ্য সাপ আতঙ্ক ছড়িয়ে পরেছে। গণমানসিক রোগে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গত তিনদিনে ৭৬ জন নারী পুরুষ ও শিশু এই রোগে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের চিকিৎসায় ওই গ্রামের ১০ সদস্যের একটি মেডিকেল টিম কাজ করছে।
গ্রামবাসীর দাবি, অদৃশ্য সাপ আতঙ্কে সবাই অসুস্থ হয়ে পড়ছেন। এরই মধ্যে এই আতঙ্কে রাহাতুন নেছা (৪৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে বলেও দাবি তাদের।
এদিকে, গ্রামে মেডিকেল টিম কাজ করলেও আব্দুর রাজ্জাক, আসাদুল ইসলাম ও মোন্তাজুল ইসলাম নামে তিন কবিরাজ ঝাঁড়ফুক দিয়ে যাচ্ছেন।
স্বাস্থ্য বিভাগ বলছে, এটা কোনো সাপের ছোবল নয়। হৃদরোগে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। এখন আতঙ্কিত মানুষের মাঝে এই সাপের ছোবল আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাহাবুদ্দিন আহম্মদ সাংবাদিককে জানান, আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। তারা সাধারণ মানুষকে এ বিষয়ে সচেতন করতে কাজ করে যাচ্ছেন।
মঙ্গলবার বিকেলে ওই গ্রামে গিয়ে দেখা যায়, সেখানে স্বাস্থ্য বিভাগের একটি দল কাজ করছে। ডা. রাকিবুল হাসানের নেতৃত্বে ১০ সদস্যের একটি দল কাজ করছে।
রাকিবুল হাসান সাংবাদিকদের জানান, তারা অসুস্থবোধ করা ব্যক্তিদের চিকিৎসা দেওয়ার পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করতে কাজ করছেন।
অসুস্থদের মধ্যে রয়েছেন, রিয়ন (৪), জোসনা (২৫), জিম (৭), আলী হোসেন (৪০), রাতুল (৭), রবিউল (৪২), রত্না (২৫), চাঁদনী (১৫), মাহিম (২), ডনার (৮), রিয়া (১৩), রিনা (৩৫) ৭৬ জন।
এদিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাহাবুদ্দিন আহম্মদ সাংবাদিকদের জানান, মঙ্গলবার ঘটনার খবর পেয়ে তারা গ্রামে মেডিকেল টিম পাঠিয়েছেন।
এটা নিয়ে আতঙ্কের কিছু নেই। এটাকে গণমানসিক অসুস্থতা বলে। কোনো কিছু দেখার পর ভয়ে তার মধ্যে এই রোগের উপসর্গ হতে পারে।
বর্তমানে গ্রামে চরম আতঙ্ক বিরাজ করছে। অনেকে ভয়ে পরিবারের সদস্যদের বাইরে ঠিক মতো চলাচল করতে দিচ্ছে না।

Leave A Reply

Pinterest
Print