কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি-জামায়াতের অনুপ্রবেশ ঘটেছে: ওবায়দুল কাদের

0

নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি-জামায়াতের অনুপ্রবেশ ঘটেছে – এমনটিই মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয়ে এক যৌথসভা শেষে তিনি এ মন্তব্য করেন।

দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র-কাউন্সিলরসহ সহযোগী সংগঠনের নেতাদের এ যৌথসভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, কোমলমতি শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে বিএনপি-জামায়াত ও তাদের সাম্প্রদায়িক শক্তি সওয়ার হয়েছে। ভিন্ন রাজনৈতিক উদ্দেশে যৌক্তিক আন্দোলনকে তারা অযৌক্তিক পথে নিয়ে যেতে চাচ্ছে।

কোনো অপশক্তির উসকানিতে বিভ্রান্ত না হতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। সেতুমন্ত্রী বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে অনুপ্রবেশ ঘটেছে। আমরা তার সিমটম দেখতে পাচ্ছি। বিএনপি-জামায়াত ও তার সাম্প্রদায়িক শক্তি গত পাঁচ বছরে ৫ মিনিটও আন্দোলন করতে পারেনি।

‘কোটাবিরোধী আন্দোলনের ওপর ভর করেও সফলতা পায়নি। তারা এখন এই কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের ওপর সওয়ার হয়েছে। আমরা আন্দোলনের পাঁচ দিনে এসব চক্রান্ত লক্ষ্য করেছি।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যৌক্তিক আন্দোলনের মধ্যে রাজনৈতিক মতলবিগোষ্ঠী বিশ্রী ও অশালীন স্লোগানে উসকানি দিচ্ছে। খাবার পানি সরবরাহ করছে। তাদের উত্তেজিত করে আন্দোলন চালিয়ে যেতে উসকে দিচ্ছে। প্রলোভিত করছে। এই মহল সন্ধ্যার পর তৎপর হয়।

তিনি আরও বলেন, আন্দোলনে আমাদের অনেক মন্ত্রী-এমপিকে নাজেহাল করা হয়েছে। অনেক পুলিশ কর্মকর্তা ও সাধারণ মানুষ অপদস্ত হয়েছে। তবে আমরা মনে করি না, এসব শিক্ষার্থীরা করেছে। এসব অনুপ্রবেশকারী ও মতলববাজরা করেছে। বুঝতে পেরে শিক্ষার্থীরাও তাদের অনেককে বের করে দিয়েছে।

সেতুমন্ত্রী বলেন, আমরা শিক্ষার্থীদের আন্দোলন ধৈর্যসহকারে দেখছি। নেতাকর্মীদের বলেছি- উসকানির ফাঁদে পা না দিতে। কোনো অনুপ্রবেশকারী যেন বিশৃঙ্খলা করতে না পারে, চক্রান্ত করে যৌক্তিক আন্দোলনকে বিভ্রান্ত করতে না পারে, তার জন্য সতর্ক থাকতে বলেছি।

তিনি বলেন, শিক্ষার্থীদের যে ৯ দফা প্রস্তাব ছিল- আমরা তার সব মেনে নিয়েছি। শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের সামনে সড়ক পরিবহনের অর্থায়নে সেনাবাহিনীর মাধ্যমে শিগগির আন্ডারপাস নির্মাণকাজ শুরু হবে।

ওবায়দুল কাদের এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শিক্ষার্থী-শিক্ষক, শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটি সবার সহযোগিতা কামনা করেন।

যৌথসভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিজবাহ উদ্দিন সিরাজ, বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, মহিবুল হাসান নওফেল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply