ক্যামেরাপারসন সুমন হাসানকে নির্যাতনকারী ডিবি পুলিশের শাস্তির দাবিতে বরিশালে কালোপতাকা মিছিল করেছে সাংবাদিকরা।

0

জামাল,কাড়াল -বরিশাল

বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির ক্যামেরাপারসন সুমন হাসানকে নির্যাতনকারী ডিবি পুলিশের শাস্তির দাবিতে বরিশালে কালোপতাকা মিছিল করেছে সাংবাদিকরা। শুক্রবার (১৬ মার্চ) বেলা ১১ টায় শহরের সদর রোডে বরিশাল নিউজ এডিটরস কাউন্সিল’র উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

এতে সংগঠনটির সভাপতি হাসিবুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইন্ডাপেন্ডেট চ্যানেলের বরিশাল ব্যুরো মুরাদ আহম্মেদ, দৈনিক যুগান্তর পত্রিকার বরিশাল ব্যুরো আকতার ফারুক শাহীন, প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদ দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, দৈনিক মতবাদ পত্রিকার বার্তা সম্পাদক বেলায়েত বাবলু ও বরিশাল নিউজ এডিটর কাউন্সিল’র সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান প্রমুখ।

আন্দোলনকারী সাংবাদিকরা বলেন- আমাদের পুলিশ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা আশ্বাস দিয়েছেন অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। কিন্তু চার দিন পেরিয়ে গেলেও তাদের বিরুদ্ধে কোন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। উপরন্ত তাদেরকে নামকাওয়াস্তে ক্লোজড করে বিশ্রামে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়েছে। এটা কোন শাস্তি হতে পারে না।

তাছাড়া সাংবাদিককে হাতকড়া পরিয়ে মারধরের প্রমাণ পাওয়ার পরেও বিষয়টি নিয়ে কালক্ষেপন করা হচ্ছে। যেই বিষয়টি বরিশালের পেশাদার সাংবাদিকরা সহজভাবে মেনে নিতে পারেনি। তাই সাংবাদিকরা আন্দোলনের ধারাবাহিকতা বজায় রেখেছে। আমাদের এই আন্দোলন পুলিশের বিরুদ্ধে নয়, তাছাড়া পুলিশের সাথে আমাদের কোন বিরোধ নেই। আমরা চাই সাংবাদিক নির্যাতনকারীদের আইনের আওতায় নিয়ে আসা হোক।

বক্তারা হুঁশিয়ারি উচ্চরণ করে আরও বলেন- অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে দ্রুত ফৌজদারি আইনে ব্যবস্থা নেওয়া না হলে বরিশালের সাংবাদিকরা আন্দোলন অব্যাহত রাখবে। এবং আগামী দিনগুলোতে আরও কঠোর কর্মসূচি নিয়ে মাঠে নামবে।’

Leave A Reply

Pinterest
Print