খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার – নজরুল ইসলাম

0

সরকার বিরাগের বশবর্তী হয়ে বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, আমরা সরকারের রাজনৈতিক প্রতিপক্ষ। আমরা তাদের শত্রু না। কিন্তু বেগম জিয়াকে নিয়ে সরকার যে আচরণ করছে তা শত্রুতামূলক।

নজরুল ইসলাম বলেন, বেগম জিয়া গুরুতর অসুস্থ, তাকে যদি এখন সুচিকিত্সা না দেওয়া হয় তাহলে তার প্যারালাইজডসহ চোখ অন্ধ হয়ে যেতে পারে। আমরা বার বার সরকারের কাছে তার চিকিত্সার কথা বলা সত্বেও সরকার এই বিষয়ে কোনো পদক্ষেপই নিচ্ছে না। তিনি বলেন, এই সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু করেন। এই অত্যাচারী সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে এবং এই সরকারকে উত্খাত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী নবীন দল এর উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ জাতীয়তাবাদী সকল রাজবন্দিদের রোগ মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দোয়া ও আলোচনা সভায় তিনি এ কথা জানান।

বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে নজরুল বলেন, সরকার বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন পাস করেছে। কারণ সাংবাদিকরা যাতে সত্য কোনো নিউজ প্রকাশ করতে না পারে। সরকারের বিরুদ্ধে যেন না লিখতে পারে। সাংবাদিক নেতারা এই বিষয়ে রাষ্ট্রপতির বরাবর অভিযোগ করেছে যেন এই আইনে রাষ্ট্রপতি সিগনেচার না করেন। আমরা সাংবাদিক নেতাদের এই দাবির পূর্ণ সমর্থন জানাই।

তিনি বলেন, একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন এবং নির্বাচনে শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য সশস্ত্র বাহিনীকে নিয়োগ করার পাশাপাশি, কোনো ইভিএম যন্ত্র ব্যবহার না করা, সংসদ ভেঙে দেওয়ার দাবিতে শনিবার দেশের বড় বড় রাজনীতিবিদ জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দিয়েছেন। আমাদের দলও (বিএনপি) এই দাবির সাথে একমত পোষণ করেছে।

Leave A Reply

Pinterest
Print