গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহত ১০

0

বিডিপত্র ডেস্ক:গাজীপুরে পোশাক কারখানার বয়লার বিস্ফোরণের ঘটনায় আরও একজনের লাশ পেয়েছেন উদ্ধারকারীরা। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে এবং অন্ততঃ ৩০জন আহত হয়েছে।

কাশিমপুরের নয়াপাড়ায় ‘মাল্টিফ্যাবস লিমিটেড’ নামের ওই কারখানার ডাইং সেকশনের বয়লায় সোমবার সন্ধ্যা ৭টার দিকে বিকট শব্দে বিস্ফোরিত হলে বিষ্ফোরণে ভবনের নীচ তলা ও দ্বিতীয় তলার একাংশ ধ্বসে পড়েছে। নিহতদের মধ্যে একজনের পরিচয় শনাক্ত হয়েছে। তার নাম আল আমিন (৩০)। তার বাড়ি কাশিমপুর নয়াপাড়ায় এলাকায়। সে ওই কারখানার সিনিয়র ডায়িং অপারেটর। এদিকে কারখানায় বয়লার বিষ্ফোরণ ও হতাহতের ঘটনায় কারখানাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এছাড়াও একই ঘটনায় ওই এলাকার প্রায় সব ক’টি কারখানা আজ মঙ্গলবার ছুটি ঘোষণা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, বয়লার বিস্ফোরণের ঘটনায় গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ রাহেনুল ইসলামকে প্রধান করে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। এ কমিটিতে জেলা পুলিশ ও শিল্প পুলিশের এএসপি পদমর্যাদার, ফায়ার সার্ভিস, বয়লার পরিদপ্তর, তিতাস গ্যাস ও বিজিএমইএসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের সদস্য করা হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, বয়লার বিষ্ফোরণের ঘটনায় গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের দাফন ও লাশ বহনের জন্য প্রত্যেকের পরিবারকে বিশ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

Leave A Reply

Pinterest
Print