গোদাগাড়ী সীমান্তে বাংলাদেশিকে গুলি করে হত্যার অভিযোগ

0

bsfরাজশাহী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এক বাংলাদেশি গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে। নিহতের নাম আবুল কালাম (৪০)। তিনি উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের কানাপাড়া গ্রামের মৃত কদম আলীর ছেলে।
নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে কালাম কয়েকজন গরু ব্যবসায়ীর সঙ্গে সীমান্তে গরু আনতে যান। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে কালাম গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে অন্য গরু ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। এরপর শুক্রবার সকালের দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
তবে বিএসএফ’র গুলিতে কালাম নিহত হওয়ার বিষয়টি বিজিবি নিশ্চিত করেনি। বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহজাহান সিরাজ দাবি করেন, কালামের মাথায় চাপাতি অথবা কুড়ালের কোপ রয়েছে। পূর্ববিরোধের জেরে কেউ তাকে কুপিয়ে সীমান্ত এলাকায় ফেলে রেখেছিল, যেন বিষয়টি ভিন্নখাতে মোড় নেয়।
তবে সীমান্ত এলাকার লোকজন বলছেন, বৃহস্পতিবার রাত ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে একটি এবং রাত ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে আরো দুটি গুলির শব্দ তারা পেয়েছেন। এ সময়ই কালাম গরু আনতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন।

Leave A Reply