Connect with us

গোপালগঞ্জ

গোপালগঞ্জ শুকতাইল মাতৃ¯েœহসংস্থার উদ্যোগে প্রতিবন্ধিদের মাঝে শিতবস্ত্র বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসা

Avatar photo

Published

on

anti-depressionকাশিয়ানী থেকে রইস শরীফ ঃ গোপালগঞ্জ শুকতাইল মাতৃ ¯েœহসংস্থার উদ্যোগে অসহায় প্রতিবন্ধিদের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসা করিয়েছেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: জালালউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নিরুনাহার, শুকতাইল উইনিয়নের চেয়ারম্যান শেখ মো: আবেদ আলী। মাতৃ¯েœহসংস্থার সভাপতি এস,এম জাকির হোসেন এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। মাতৃ¯েœহসংস্থাটি প্রতিষ্ঠিত হয় ২০০৮ সালে। এস,এম জাকির হোসেন ব্যক্তিগত ভাবে সংস্থাটি নিজেই পরিচালনা করেন। এই সংস্থাটি প্রতিবন্ধিদের প্রতিপালনের জন্য গড়ে তোলা হয়েছে। প্রতি বছরই এ সংস্থা থেকে প্রতিবন্ধিদের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং চিকিৎসা করা হয়।এ বছরে ০২/০১/২০১৬ ইং শনিবারে ৩০০ শত অসহায় প্রতিবন্ধিদের মাঝে কম্বল বিতরণ করেন।এবং শত শত প্রতিবন্ধিদের বিনামূল্যে চিকিৎসা করা হয়। মাতৃ¯েœহসংস্থায় ১০৫ জন প্রতিবন্ধি রয়েছে। এদের মধ্যে সভাপতি এস,এম জাকির হোসেনের ও একটি ছেলে প্রতিবন্ধি রয়েছে। সংস্থাটির মধ্যে রয়েছে প্রতিবন্ধিদের জন্য খেলাধুলা ও শিক্ষার সু-ব্যবস্থা। গোপালগঞ্জ সদর উপজেলাধীন তিন নং শুকতাইল উইনিয়নের শুকতাইল গ্রামের লোকজন প্রতিবন্ধিদের জন্য মাতৃ¯েœহসংস্থাটি ৭ (সাত) বছর যাবৎ কাজ করে আরিতেছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গোপালগঞ্জ

গোপালগঞ্জে জন-প্রতিনিধিদেন সাথে হেযবুত তওহীদের মতবিনিময়

Avatar photo

Published

on

নিজস্ব প্রতিনিধি: গোপালগঞ্জ পৌরসভা কার্যালয়ে সোমবার হেযবুত তওহীদের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় হেযবুত তওহীদের দেশব্যাপী কার্যক্রমের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র ও রাজধানীতে অনুষ্ঠিত একটি জনসভায় হেযবুত তওহীদের মাননীয় এমাম হোসাইন মোহাম্মদ সেলিম প্রদত্ত বক্তব্য প্রদর্শন করা হয়।
উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড কাউন্সিলর রোমান মোল্লা, ৯নং ওয়ার্ড কাউন্সিলর আল আমীন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. শাহ নাহিদ, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মাসুম শেখ ও সাধারণ সম্পাদক ওমর মোল্লা। উক্ত সভায় মুখ্য আলোচকের বক্তব্য রাখেন দৈনিক বজ্রশক্তির খুলনা বিভাগীয় ব্যুরো প্রধান শেখ মুনিরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোপালগঞ্জ জেলা হেযবুত তওহীদের সভাপতি আরিফ মো. আলী আহসান। উক্ত সভায় স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Continue Reading

গোপালগঞ্জ

গাপালগঞ্জে একজন বীর মুক্তিযোদ্ধাকে লিজকৃত জমি থেকে উচ্ছেদের পায়তারা

Avatar photo

Published

on

gopalgonj-photo-1-4ফকির মিরাজ আলী শেখ গোপালগঞ্জ : গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া এলাকায় একজন বীর মুক্তিযোদ্ধাকে তার ক্রয় ও লিজকৃত জমি থেকে উচ্ছেদের পায়তারা চলছে বলে জানা যায়।
গতকাল সরোজমীন ওই এলাকায় গিয়ে জানা যায়, সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা ছবেদ আলী ভুইয়া এলাকার সাধারন মানুষের কাছ থেকে লিজ নিয়ে এবং তার নিজ ক্রয়কৃত জমিতে একটি ইট ভাটা তৈরী করে দীর্ঘ দিন যাবত ব্যবসা করে আসছে। ইট ভাটাটির নাম রাখা হয়েছে ৫২ সালের ভাষা আন্দোলনের ভাষা শহীদ রফিক, শফিক ও বরকত নামে যার সংক্ষেপ নাম আর.এস.বি ইট ভাটা। সেই সুত্র ধরে তিনি নিজের তিন ছেলের নাম রাখেন ভাষা শহীদদের নাম অনুসারে। তাদের নামেই তৈরী করা হয় ওই ইট ভাটাটি। দেশ মাতৃকার টানে ১৯৭১ সালে জীবন বাজি রেখে ভারত থেকে প্রশিক্ষন নিয়ে দেশে এসে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন এই বীর মুক্তিযোদ্ধা।
বর্তমানে এলাকার অসৎ কিছু লোক ও গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তার যোগ সাজসে বীর মুক্তিযোদ্ধা ছবেদ আলী ভুইয়াকে তার ক্রয়কৃত ও লীজকৃত জমি থেকে উচ্ছেদের যড়যন্ত্র করছে বলে বীর মুক্তিযোদ্ধা ছবেদ আলী ভুইয়া সাংবাদিকদের জানান।
বীর মুক্তিযোদ্ধা ছবেদ আলী ভুইয়া বলেন, আমি ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সে দিন নিজের জীবনকে বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়ি। আমি একজন অসহায় মুক্তিযোদ্ধা হিসাবে আমার এলাকায় নিজ ক্রয়কৃত ও সাধারন মানুষের কাছ থেকে লীজ নিয়ে একটি ইট ভাটা তৈরী করে সুনামের সাথে ব্যবসা করে আসছি। এই ইটের ভাটাটি আমার জীবিকা নির্বাহের শেষ সম্বল সে টুকুও কেড়ে নেয়ার জন্য এলাকার কিছু দুষ্ট প্রকৃতির লোক ও গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা আমাকে উচ্ছেদের ব্যাপারে পায়তারা চালাচ্ছে।
তিনি আরো বলেন, সরকার যদি এ জমি একোয়ার করে তাহলে আমি দিতে বাধ্য কিন্তু যদি আমাকে বিভিন্ন যড়যন্ত্রের মাধ্যমে উচ্ছেদ করতে চায় সেটা তো মেনে নেওয়া যায় না।
তিনি এ ব্যাপারে আরো বলেন, গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ থেকে আমাকে ৬৮/২০১৬ নং একটি উচ্ছেদ মামলার নোটিশ দেয়। উক্ত নোটিশের পুর্বেই উল্লেখিত জায়গার স্বত্বের ব্যাপারে আমি ও আমার লীজ দাতারা হাই কোর্ট বিভাগে ১২০৩৮/১৬ নং একটি রীট পিটিশন মামলা দাখিল করি। যাহা বর্তমানে চলমান রয়েছে। আমি আইনের প্রতি শ্রদ্ধা রেখে একজন বীর মুক্তিযোদ্ধা হিসাবে বলতে চাই মামলাটি যেহেতু উচ্চ আদালতে চলমান রয়েছে মামলাটির কোন নিস্পত্তি না হওয়া পর্যন্ত আমাকে যেন অবৈধ ভাবে উচ্ছেদ করা না হয়। সে জন্য আমি প্রধানমন্ত্রী, সড়ক ও সেতু মন্ত্রীসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করছি।
একজন বীর মুক্তিযোদ্ধাকে তার নিজ ক্রয়কৃত ও লীজকৃত সম্পত্তি থেকে উচ্ছেদের ব্যাপারে যড়যন্ত্রের ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছে অভিজ্ঞ মহল।

Continue Reading

গোপালগঞ্জ

সরিষাবাড়ীতে বিএনপি-জামায়াতের ৪ কাউন্সিলরের আ’লীগে যোগদান

Avatar photo

Published

on

0123bb98c5ec2bf48d97220050a0c2a9

জামালপুর প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার নবনির্বাচিত চার কাউন্সিলরসহ বিএনপি ও জামায়াতের সহস্রাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। শুক্রবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে তারা আওয়ামী লীগে যোগদান করেন। আওয়ামী লীগে যোগদানকৃত কাউন্সিলররা হলেন- পৌরসভার ২নং ওয়ার্ডের বিএনপি সমর্থিত সাধারণ কাউন্সিলর সোহেল রানা, ৩নং ওয়ার্ডের নুরুল ইসলাম শেখ, ৮নং ওয়ার্ডের লিপন মন্ডল ও ৬নং ওয়ার্ডের জামায়াত সমর্থিত কাউন্সিলর মোহাম্মদ আলী। পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মিজানুর রহমানের সভাপতিত্বে এ যোগদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মো. হারুন অর রশিদ, তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুর রশিদ, কেন্দ্রীয় যুবলীগ নেতা মো. এনামুল হক খান, সাবেক সংসদ সদস্য ডা. মুরাদ হাসান, সরিষাবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. রোকনুজ্জামান রোকন প্রমুখ।উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতারা দলটিতে যোগদানকারীদের ফুলের তোড়া দিয়ে বরণ করেন নেন।

Continue Reading