চট্টগ্রামে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১

0

চট্টগ্রাম: নগরীর আকবর শাহ থানা এলাকায় জমি নিয়ে সংঘর্ষে আব্দুল করিম(৩৪) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। সংঘর্ষ থামাতে গিয়ে আকবর শাহ থানার উপ-পরিদর্শক (এস আই) মোস্তাফিজুর রহমান গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আকবর শাহ থানার অগ্রণী ব্যাংক সোসাইটির পাশে বাদশা কলোনীর ফারুক চৌধুরী মাঠে এ সংঘাতের ঘটনা ঘটেছে।

আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ জানান, রুবিনা আকতার ও মো. বাবুল নামে স্থানীয় দু’জন পাশাপাশি দুইটি বিশাল পাহাড়ি জমির কেয়ারটেকার।  বাবুলের লোকজন ভবন নির্মাণ কাজে বাধা দিচ্ছে বলে সকালে থানায় অভিযোগ করেন রুবিনা। সন্ধ্যায় ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়।

আকবর শাহ থানার উপ-পরিদর্শক (এস আই) মোস্তাফিজুর রহমান জানান, ঘটনাস্থলে গিয়ে তিনি দেখতে পান দুই পক্ষে ৫০-৬০ লোক জড়ো হয়েছে। উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা উত্তেজনা চলছিল।

এসময় এস আই মোস্তাফিজ নির্মাণকাজ বন্ধ রাখতে বলে উভয়পক্ষকে শান্ত করে কিছুদূর আসার পর আবার উত্তেজনা, চিৎকার ও চেঁচামেচি শুরু হয়। এক পর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে দুই পক্ষ। পাল্টাপাল্টি গুলিও ছুঁড়ে তারা।

এসময় একটি গুলি তার ঘাড়ে এসে লাগে। এছাড়া সংঘাতের সময় উভয়পক্ষ পরস্পরের প্রতি গরম তেলও নিক্ষেপ করে। গরম তেল ছিটকে পড়ে এস আই মোস্তাফিজের শরীরের বিভিন্ন অংশে ক্ষত সৃষ্টি হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই জহিরুল ইসলাম  বলেন, ‘এসআই মোস্তাফিজুর রহমানের ঘাড়ে দেশিয় এলজি’র গুলি লেগেছে। তাকে হাসপাতালে ক্যাজুয়ালিটি ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

তিনি জানান, ঘটনাস্থল থেকে একজনের মরদেহ নিয়ে আসা হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে তিনি মারামারিতে নিহত হয়েছেন বলে পুলিশ নিশ্চিত হয়েছে।

নিহত আব্দুল করিম বাদশা মিয়া কলোনীর মৃত আবু সুফিয়ানের ছেলে। আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনায় জড়িতদের ধরতে পুলিশের অভিযান চলছে।

Leave A Reply

Pinterest
Print