চরভদ্রাসনে নকল ডিমের সন্ধান

0

মোঃ মনির হোসেন পিন্টু, চরভদ্রাসন প্রতিনিধিঃ
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর বাজারের কাচাঁমাল ও ডিম ব্যবসায়ী খোকন ষ্টোর নামক ব্যবসা প্রতিষ্ঠানে নকল ও কৃত্রিম ডিমের সন্ধান পাওয়া গেছে। এ নিয়ে গত শনিবার দিনভোর বাজারের সকল ব্যবসায়ী ও জনসাধারনের মধ্যে ব্যাপক আলোচনা ও তোলপাড় লক্ষ্য করা গেছে।
জানা যায়, উপজেলা সদরের বালিয়া ডাঙ্গী গ্রামের মোঃ ফজলুর রহমান খানের পুত্র সুমন খান(২৬) গত তিন দিন আগে উক্ত ব্যবসা প্রতিষ্ঠান থেকে কিছু ডিম কিনে বাড়ীতে খাওয়ার কালে ডিমটি নকল ও কৃত্রিম ডিম বলে তার ধারনা হয়। পরে সে ডিমটি সনাক্ত করার জন্য উপজেলা সেনেটারী ইন্সপেক্টর আবুল কালাম আজাদকে জানালে সে তাৎক্ষনিকভাবে ডিমটি পরিক্ষা করে উক্ত ডিমটি নকল ও কৃত্রিম ভাবে প্লাষ্টিকের তৈরি ডিম বলে সনাক্ত করেন।
এদিকে শনিবার সকালে সমিতির কার্যালয়ে উক্ত ডিম ব্যবসায়ী মোঃ জুয়েল হোসেন এর কাছে কৃত্রিম ডিম বিক্রির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমি অত্র বাজারে দীর্ঘদিন ধরে বেশ সুনামের সাথে কাচাঁমাল ও ডিমের ব্যবসা করে আসিতেছি। অদ্য পর্যন্ত অত্র বাজারে আমার নামে কোন ভেঁজাল ও ঠকবাজিঁ ব্যবসার অভিযোগ নাই। হয়ত আমার মোকাম থেকে আমাকে ভুলে অনেক ডিমের মধ্যে এ ডিম গুলোও পাঠিয়ে দিয়েছে।
পরে এব্যাপারে, চরভদ্রাসন হাট-বাজার বণিক সমবায় সমিতির কার্যালয়ে অত্র বাজারের স্থানীয় গন্যমান্য ব্যবসায়ীরা বৈঠক সিন্ধ্যান্তে উক্ত ব্যবসা প্রতিষ্ঠানকে প্রথমবারের মত সতর্ক ও ভূল সংশোধনের পাশাপাশি এবং আগামীতে সে যেন আর এরকম কৃত্রিম ডিম কেনাবেচাঁ না করার অঙ্গিকার নামা দিয়ে পাশাপাশি উক্ত ভূক্তভোগী ডিম ক্রেতাকে তিনি এসময় নগদ ২৩শ’ টাকা ফেরত দেন বলে জানা যায়।

Leave A Reply