চলতি মাসেই হচ্ছে প্রতিবন্ধী বিদ্যালয়ের নীতিমালা; কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী

0

শাহ্ আলম, কুড়িগ্রাম: সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, প্রতিবন্ধী বিদ্যালয় বিষয়ে নীতিমালা তৈরি করা হচ্ছে এবং তা এ মাসের মধ্যেই মন্ত্রনালয়ে অনুমোদন করা হবে। সেই নীতিমালা অনুযায়ী স্কুলের স্বীকৃতি অথবা অনুদান দেয়া হবে। প্রতিবন্ধীর শিক্ষা একটি বিশেষায়িত বিষয়।
তিনি আরো বলেন. আমরা লক্ষ্য করেছি অনেকেই এখন প্রতিবন্ধী বিদ্যালয়ের নামে একটি ঘর করে শিক্ষক নিয়োগের নামে টাকা-পয়সা নিচ্ছেন এবং নিয়ে বলছেন যে আমরা শিক্ষক নিয়োগ দিবো। বিষয়টা আমরা জানি। সঠিক প্রাপ্যতার ভিত্তিতে নীতিমালা অনুযায়ী প্রতিবন্ধী বিদ্যালয়ের অনুমোদন দেয়া হবে।
তিনি বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম পৌরসভা চত্ত¡রে এক মাদকমুক্ত জনসচেতনতার মূলক সমাবেশে যোগদিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।
‘মাদক মুক্ত সমাজ’ সংগঠনের সভাপতি মেজর জেনারেল (অব:) আমসাআ আমিনের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিবি রংপুর উত্তর পশ্চিম রিজিওয়ানাল কমান্ডার ব্রিগিডয়ার জেনারেল নাহিদুল ইসলাম, স্থানীয় সরকাররের পরিচালক রফিকুল ইসলাম সেলিম, পৌরসভার মেয়র আব্দুল জলিল প্রমুখ।
অন্যান্য বক্তারা বলেন, শুধু প্রশাসন নয় জনপ্রতিনিধিসহ সমাজের সকল দায়িত্বশীল মানুষের ঐক্যবদ্ধতায় বাংলাদেশকে মাদকমুক্ত করা সম্ভব। সমাবেশে মাদকের বিরুদ্ধে সকলকে এগিয়ে আসার আহŸান জানানো হয়। এর আগে মাদক বিরোধী একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষীন করে।
মন্ত্রী এর আগে নাগেম্বরী উপজেলার গোলাপ খাঁ শিশু সদন পরিদর্শন করে মাদকমুক্ত জনসচেতনতা সমাবেশে যোগ দেন।

Leave A Reply

Pinterest
Print