চাঁদপুরে হেযবুত তওহীদের জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা

0

monchআলোচনা সভায় মঞ্চে উপস্থিত অতিথিবৃন্দ।

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে হেযবুত তওহীদের উদ্যোগে ”বাংলাদেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার নানামুখী ষড়যন্ত্র মোকাবেলায় সন্ত্রাস দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই শীর্ষক” আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে চাঁদপুর জেলার কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণে উক্ত সভা অনুষ্ঠিত হয়। হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগীয় আমির শফিকুল আলম উখবাহর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আ. লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের কেন্দ্রিয় আমির মো. মসিউর রহমান।nasir uddin ahomedবক্তব্য রাখছেন অনুষ্ঠানের প্রধান অতিথি পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আ. লীগের সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.ইউছুফ গাজী, পৌর আ. লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, দৈনিক বজ্রশক্তির সম্পাদক ও হেযবুত তওহীদের মুখপাত্র এসএম সামসুল হুদা, জেলা শ্রমিক লীগের সভাপতি নুরুল ইসলাম মিয়াজী, থানা যুবলীগের সাধারণ সম্পাদক মুকবুল আহমেদ মিয়াজী, পৌর আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ ঘোষ এবং সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সাম্পাদক মুকবুল হোসেন মিয়াজী।
সভায় বক্তারা বলেন, ”ইসলাম ধর্ম, মহান আল্লাহ ও তাঁর রসুলকে প্রশ্নবিদ্ধ ও কালিমালিপ্ত করা জঙ্গিবাদের বিশ্বায়নের অন্যতম উদ্দেশ্য। দেশের তরুণ, যুুবকেরাও সেই ষড়যন্ত্রের ফাঁদে পা দিয়েছে। তাদের ঈমানকে বিপথে পরিচালিত করা হচ্ছে। এখন তাদের সামনে ইসলামের প্রকৃত শিক্ষা তুলে ধরা গেলে তারা আর জঙ্গিবাদের দিকে পা বাড়াবে না।”
ফতোয়ায় বিভ্রান্ত না হয়ে কোরানের প্রকৃত শিক্ষার দিকে ফিরে যেতে হবে মন্তব্য করে বক্তারা বলেন, ”আজ যেখানে আলেমরা জাতিকে ধর্মের শিক্ষা দেওয়া দরকার সেখানে তাদের একেক জনের এক একেক রকম ফতোয়ায় জাতি বিভ্রান্ত। এই সংকট থেকে উদ্ধার পেতে হলে কারো কথা না শুনে আল্লাহ কোরানে কি বলেছেন এবং রসুল তার জীবনে কি করেছেন আমাদের সেদিকে ফিরে যেতে হবে। দেশবাসীকে সকল প্রকার আন্যায় ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।”
বক্তারা আরও বলেন, ”আজকে জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়া আবশ্যক হয়ে দাড়িয়েছে। যেহেতু জঙ্গিবাদ একটি আদর্শিক বিষয়, মতবাদগত সন্ত্রাস, তাই একে মোকাবেলা করার জন্য শুধুমাত্র শক্তিপ্রয়োগ যথেষ্ট নয়। একে নির্মূল করার জন্য শক্তি প্রয়োগের পাশাপাশি প্রয়োজন একটি সঠিক আদর্শ যা দিয়ে বাস্তবিক অর্থেই জঙ্গিবাদকে ভ্রান্ত ও অসার মতবাদ হিসেবে প্রমাণ করা সম্ভব। আর সেই আদর্শটি প্রস্তাব করছে হেযবুত তওহীদ। আমরা যদি এই মুহূর্তে ঐক্যবদ্ধ হতে না পারি, তবে আমাদেরকেও শীঘ্রই ইরাক-সিরিয়ার ভাগ্য বরণ করতে হতে পারে।” এসময় বক্তারা দেশ ও ইসলাম রক্ষার্থে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ৪নং ওয়ার্ড যুবলীগের সাধারন সাম্পাদক আলী এরস্বাাদ ঢালী, ৯নং বালিয়া ইউপি আ. লীগের যুগ্ম সাধারন সাম্পাদক ডা. মো. জাহাঙ্গীর আলম, ৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাহফুজ বেপারী, হেযবুত তওহীদের চাঁদপুর জেলা আমির হোসনে মোবারক আজাদ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সচেতন মহল, গণমাধ্যম কর্মী, আইনশৃংখলা বাহিনীর সদস্যসহ এলাকার সাধারন জনতা।

Leave A Reply

Pinterest
Print