চুয়াডাঙ্গায় ৬ দফা দাবিতে পরিবার পরিকল্পনা কর্মকতাদের সিভিল সার্জন বরাবর স্বারক লিপি পেশ

0

জীবননগর প্রতিনিধি ঃ

চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার স্বাস্থ্যকমপ্লেক্য্রের পরিবার পরিকল্পনা কর্মকতাদের ৬ দফা দাবি আদায়ের লক্ষে মানব বন্ধন ও চুয়াডাঙ্গা সিভিল সার্জন বরাবর স্বারক লিপি প্রদান করেছে ।জানা গেছে গতকাল রবিবার দুপুর ১ ঘটিকার সময় বাংলাদেশ স্বাস্ত্যবিভাগের মাঠকর্মচারী এসোসিয়েশন জীবননগর উপজেলা শাখার সভাপতি শরিফুল ইসলামে সভাপতিত্বে জীবননগর উপজেলা স্বাস্ত্যকমপ্লেক্য্রের পরিবার পরিকল্পনা কর্মকতাদের ৬ দফা দাবিতে আদায়ের লক্ষে হাসপাতালের সামনে একটি মানব বন্ধন করেন এবং মানব বন্ধন শেষে জীবননগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্য্রের টিএইচ ও ডাঃ রওশনআরার মাধ্যমে চুয়াডাঙ্গা জেলা সিভিল সার্জন বরাবর একটি স্বারক লিপি প্রদান করেন ।

৬ দফ কর্মসুচির মধ্যে রয়েছে অবিলম্বে মাঠপর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রস্তাবিত স্বতন্ত্র নিয়োগবিধি বাস্থবায়ন , মাও শিশু টিকা প্রদানকারী স্বাস্থ্য সহকারীদেও টেকনিক্যাল পদমর্যদা , স্বাস্থ্যপরিদর্শকদেও পদনাম অপরিবর্তীত রেখে ২য় শ্রেনী পদমর্যদা ,স্বাস্থপরিদর্শক থেকে পদায়কৃত জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক নিয়মিত করা,অবিলম্বে মাঠপর্যায় জনসংখ্যা ক্রমবধৃমান হারে পদ সৃষ্ঠি করা ,৮ম জাতীয় বেতন কমিশনে স্বাস্থ্যকর্মীদের যর্থাথ মুল্যায়ন করা ।

এদিকে অনুষ্ঠানের সভাপতি বক্তবে বলেন উপরুক্ত ৬ দফা দাবি কতৃপক্ষ আগামী ১৮অক্টোবারের মধ্যে সম্মানজনক সুরাহার করার কার্যকর পদক্ষেপের প্রত্যাশা করছি । উক্ত সময়ের মধ্যে কর্মীদের অর্জনের মুল্যায়ন না করা হলে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী দেশব্যাপী ১লক্ষ ২০ হাজার অস্থায়ী রুটিন টিকাদন কেন্দ্রেও ইপিআই কর্মকান্ড বন্ধসহ ঘোষিত কঠিন কর্মসূচির সাথে ন্যায়সঙ্গত দাবি আদায়ের স্বার্থে আমাদের একাত্বতার ঐক্যবদ্ধ প্রয়াস অব্যহত রাখবো । উক্ত মানব বন্ধন অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন জীবননগর উপজেলা পরিবার পরিকল্পনা কমিটির সাধারন সম্পাদক মুন্সী।

বাংলাদেশের পত্র. কম /এডিএমএম

Leave A Reply

Pinterest
Print