চুয়াডাঙ্গায় চার পৌরসভায় ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

0

আব্দুস সামাদ, চুয়াডাঙ্গা সংবাদদাতা: আসন্ন পৌর সভা নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী চুয়াডাঙ্গা জেলায় ৫ও৬ তারিখে দুইদিন ব্যাপী মনোনয়ন পত্র যাচাই বাচাই কার্যক্রমের কাজ রবিবার শেষ হয়েছে । গত শনিবার যাচাই বাচাই কাজের প্রথম দিনে চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা ,দর্শনা পৌর সভার মেয়র ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের প্রার্থীদের যাচাই বাচাই শেষ হয়ে গেছে

এ বার চুয়াডাঙ্গা পৌর সভায় মেয়র পদে ৪জন , সংরক্ষিত মহিলা কাউন্সিলর ২১ও সাধারন পুরুষ ৫৮জন কাউন্সিলর , আলমডাঙ্গা পৌর সভায় মেয়র পদে ৬জন, সংরক্ষিত মহিলা ১১জন ও সাধারন পুরুষ ৪১জন কাউন্সিলর , দর্শনা পৌর সভায় মেয়র পদে ৪জন সংরক্ষিত মহিলা ১১জন ও সাধারন পুরুষ ৩৫জন এবং জীবননগর পৌর সভায় মেয়র পদে ৫জন সংরক্ষিত মহিলা ৯জন ও সাধারন পুরুষ ৩২জন কাউন্সিলর হিসাবে আগামী ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচনে প্রতিদ্বদ্বিতা করবেন ।

এদিকে চুয়াডাঙ্গা জেলার জীবননগর পৌর সভার সাধারন ওয়াডের কাউন্সিলর প্রার্থীদের যাচাই বাচাই কাজ শেষ হয়েছে দ্বিতীয় দিন ।

শেষ দিনে পৃথক ভাবে দুপুর ১২ টার চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলমডাঙ্গা, দামুড়হুদা , ও জীবননগর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে যাচাই বাচাই শুরু হয়ে বিকালের দিকে শেষ হয় । জীবননগর পৌর সভার মেয়র ও সংরক্ষিত মহিলা ওর্য়াডের কাউন্সিলর প্রার্থীদের যাচাই বাচাই শেষ হওয়ার পর এ উপজেলার নির্বাহী অফিসার নুরুল হাফিজ সকল প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন । এদিকে চুয়াডাঙ্গা পৌর সভার সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ৩ জনের হলফনামায় বিভিন্ন ত্র“টি থাকায় তাদের মনোনয়ন পত্র বাতিল ঘোষনা করা হয়েছে বলে জেলা  রিটানিং অফিসার আনজুমান আরা জানান।

আপরদিকে আলমডাঙ্গা ও দর্শনা পৌর সভার সকল মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষনা করেছেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার সামিউল ইসলাম ও দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ফরিদুর রহমান বলেন সকল প্রার্থীদের মনোনয়ন পত্র সঠিক থাকায় সকলকে বৈধ ঘোষনা করা হয়েছে ।

Leave A Reply