চুয়াডাঙ্গায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ৭ ঘন্টা ক্লাস বর্জন ও কর্মবিরতী

0

 

মোঃ আঃ হাকিম (চুয়াডাঙ্গা,জীবননগর প্রতিনিধ)

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের আলাদা বেতন ভাতা স্কেলবৃদ্ধি করার  দাবিতে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা  শিক্ষকরা ৭ ঘন্টা ক্লাস বর্জন ও কর্মবিরতী পালন করে । বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির নির্দেশে গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আঃ সালাম ও জেলা সদস্য তকারুজ্জামান এবং জীবননগর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী  শিক্ষক সমিতির সভাপতি মোমিন উদ্দিন ও সাধারন সম্পাদক সামাউল হকের আহবানে এ উপজেলার ৭০ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪শ জন সহকারী শিক্ষক শিক্ষীকা নিজ নিজ বিদ্যালয়ে উপস্তিত থেকে তাদের দাবি আদায়ের লক্ষে ৭ ঘন্টা ক্লাস বর্জন ও কর্মবিরতী পালন করে ।

প্রাথমিক বিদ্যালয় এদিকে এ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকেদের সাথে কথা বললে  তারা  বলেন তাদের সকাল ৯ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত স্কুলে কর্মরত অবস্থায়  থাকতে হয় । বর্তমানে সকল সরকারী চাকুরীজীবিদের প্রত্যেকের আলাদা আলাদা বেতন স্কেল  আছে শুধু প্রাথমিক বিদ্যালয়ের  সহকারী শিক্ষকদের বেতন ভাতা স্কেল আলাদা করা হয়নি ।

শিক্ষক সমিতির নেতারা বলেন  সরকারের কাছে একটাই দাবি যেন আমাদের সম্মানজনক  পৃথক বেতন ভাতা স্কেলবৃদ্ধি করে আশু  ব্যবস্থা  গ্রহন করেন ।  যত দিন এ দাবি না মানা হবে  ততদিন  এ কর্মবিরতী চালানোর ঘোষণা দেন তারা ।

শিক্ষায় জাতীর মেরুদন্ড । একটি জাতি তখনই  পরিবর্তন বা উন্নত দেশে পরিনত হতে পারে যখন সে দেশ তথা রাষ্ট্র একটি শিক্ষিত দেশ হিসাবে পরিচিত লাভ করতে পারে । আর শিক্ষিত হওয়ার প্রথম ধাপ হল প্রাথমিক শিক্ষা । কিন্তু সেই শিক্ষকদের অবমুল্যয়ন এর অভিযোগ ও দাবি আদায়ের জন্য এ ধরনের কর্মসূচি পালন করা হলে তা হবে জাতির জন্য ক্ষতিকর ।

শিক্ষকদের এ দাবি আদায়ের লক্ষে এ উপজেলার প্রতিটি স্কুলের শিক্ষকরা ক্লাস বর্জন করায় অভিভাবক মহল হতাস  হয়ে পড়েছেন ।

Leave A Reply