চুয়াডাঙ্গায় হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

0

(16)-vচুয়াডাঙ্গায় হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী লি। ছবি: জাহিদ মাহমুদ।

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । শনিবার বেলা সাড়ে ১০ টার সময় হেযবুত তওহীদের চুয়াডাঙ্গা জেলা অফিসের সামনে এ র‌্যালি ও সমাবেশের আয়োজন করা হয়।
র‌্যালিটি অফিসের সামনে থেকে বের হয়ে বড় বাজার, কোর্ট মোড়, কলেজ মোড়, রেল গেটসহ শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে অফিসের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে হেযবুত তওহীদের চুয়াডাঙ্গা জেলা আমির তানভির আহাম্মেদের সভাপত্বিতে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, হেযবুত তওহীদের মেহেরপুর- মুজিব নগরের আমির শরিফুল ইসলাম, হেযবুত তওহীদের সদস্য আনারুল হুদাপ্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, আজ বিশ্বময় যে ইসলাম চলছে, সেটা আল্লাহ ও রসূলের (সা:) ইসলাম নয়। যে ইসলাম অন্যায়-অশান্তি, সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে, সেটা কখনও আল্লাহ ও রসূলের (সা:) ইসলাম হতে পারে না।
বক্তারা বলেন, যে ইসলাম মারা-মারি, হানা-হানি, অন্যায়-অশান্তিতে লিপ্ত ঐক্যহীন জাতিকে ন্যায়-শান্তি প্রতিষ্ঠা করে ঐক্যবদ্ধ একটি জাতিতে পরিণত করেছিলো সেটাই আল্লাহ ও রসূলের (সা) ইসলাম। অথচ আজকে যে ইসলাম চালু আছে তা মানুষকে সন্ত্রাস-জঙ্গিবাদ ও অন্যায়-অশান্তির দিকে ঠেলে দিচ্ছে। তাই আমাদের জঙ্গিবাদ নির্মূলে প্রত্যকে নিজ-নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। ধর্মের প্রকৃত শিক্ষা প্রত্যেকটি মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে। ১৬ কোটি বাঙ্গালীকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে হবে।
বক্তারা আরও বলেন, জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না, জঙ্গিবাদ কোন ধর্মের শিক্ষা হতে পারে না। স্বার্থান্বেষী কতিপয় নামধারী আলেম, ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের মানুষের ঈমান ও ধর্ম বিশ্বাসকে হাইজ্যাক করে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরেছেন এবং সন্ত্রাস,জঙ্গিবাদ ও সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে নি:স্বার্থভাবে কাজ করে চলেছে।
এসময় বক্তারা ধর্মের স্বার্থে, দেশ ও জাতির স্বার্থে জঙ্গিবাদ বিরোধী গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
উক্ত সভায় স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মী, প্রশাসনের সদস্যগণসহ বিভিন্ন এলাকা থেকে আগত সাধারন জনতা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Pinterest
Print