ছাত্রলীগের ফেসবুক কমিটি: প্রতিবাদে সংবাদ সম্মেলন

0

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি: গঠনতন্ত্র লংঘন করে লালমনিরহাটের পাটগ্রামে ফেসবুকের মাধ্যমে উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণার প্রতিবাদে সোমবার(১২ ফেব্রুয়ারী) দুপুরে সংবাদ সম্মেলন করেছে পাটগ্রাম উপজেলা ছাত্রলীগ।
বাংলাদেশ ছাত্রলীগ পাটগ্রাম উপজেলা, পৌর ও সরকারি কলেজ শাখার ছাত্রলীগের কলেজ মোড় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সভাপতি আখতারুল ইসলাম সুমন। এসময় পৌর সভাপতি দেবাশীষ কুমার রায় ও কলেজ ছাত্রলীগের সভাপতি হোসাইন আহমেদ ইকবাল রমিসহ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতা, কর্মীগণ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে দাবী করা হয়, ছাত্রলীগ প্রতিষ্ঠার পর হতে গঠনতন্ত্রনুযায়ী সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন হয়ে থাকে সে মোতাবেক সম্মেলনের তারিখ নির্ধারণ ও কমিটি গঠনের প্রক্রিয়া চলমান থাকলেও গত ২০ জানুয়ারী হঠাৎ লালমনিরহাট জেলা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত নিজস্ব ফেসবুক আইডি থেকে পাটগ্রাম ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। যা গঠনতন্ত্রের ৬- এর (চ) ও ১০- এর (গ) ধারা এবং কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক ২৩/০৩/১৭ প্রেসবিজ্ঞপ্তি অনুযায়ী পরিপন্থি। এই ধরণের ফেসবুক কমিটি ঘোষণার পরপরই পাটগ্রাম উপজেলা জুড়ে ছাত্রলীগের বিভিন্ন স্তরের কর্মী, সমর্থক ও নেতাদের মধ্যে তীব্র ক্ষোভ এবং বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। দফায় দফায় পাল্টাপাল্টি মিছিল সমাবেশসহ বিভিন্ন কর্মসূচী চলমান রয়েছে।
ফেসবুক কমিটি স্থগিত করে অবিলম্বে ছাত্রলীগের গঠনতন্ত্রনুযায়ী সম্মেলনের মাধ্যমে উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের কমিটি গঠনে কেন্দ্রীয় ছাত্রলীগের হস্তক্ষেপ কামনা করা হয়।

Leave A Reply

Pinterest
Print