জঙ্গিবাদের করাল থাবা থেকে মানবজাতিকে উদ্ধারের পথ আমাদের কাছে আছে

0

Press Realies From Hezbut tawheed 26-02-15 (2) জঙ্গিবাদের করাল থাবা থেকে মানবজাতিকে উদ্ধারের একটিই পথ, মানুষের সামনে কোর’আন-হাদিস থেকে নিখুঁতভাবে প্রমাণ করতে হবে যে, কেন জঙ্গিবাদ একপ্রকার পথভ্রষ্টতা, কেন এর দ্বারা জঙ্গিরা তাদের ইহকাল ও পরকাল দুটোই হারাবে এবং জান্নাতে যাওয়ার সঠিক পথ কোনটি। এটা সর্বসাধারণের সামনে তুলে ধরা গেলে আর কেউ জঙ্গিবাদ দ্বারা প্রভাবিত হবে না। বৃহস্পতিবার বিকাল ৩ টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে হেযবুত তওহীদের মাননীয় এমাম হোসাইন মোহাম্মদ সেলিম রচিত “ধর্মব্যবসায়ী ও পশ্চিমা ষড়যন্ত্রের যোগফল জঙ্গিবাদ-উত্তরণের একমাত্র পথ” বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

উপমহাদেশের বিখ্যাত পন্নী পরিবারের সন্তান এমামুয্যামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর প্রতিষ্ঠিত সম্পূর্ণ অরাজনৈতিক ও সংস্কারমূলক আন্দোলন হেযবুত তওহীদের উদ্যোগে এবং দৈনিক বজ্রশক্তির সৌজন্যে আয়োজিত এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে প্রধান অতিথি যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এম.পি ছাড়াও বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও রাজশাহী ২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এম.পি; বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি লায়েকুজ্জামান মোল্লা
হ এবং দৈনিক বজ্রশক্তির সম্পাদক ও প্রকাশক এস. এম. সামসুল হুদা। এ ছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দৈনিক বজ্রশক্তি পত্রিকার উপদেষ্টা ও দৈনিক দেশেরপত্রের সাবেক সম্পাদক রুফায়দাহ পন্নী।
লেখকের বক্তব্যে হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম জঙ্গিদের ব্যাপারে বলেন, তারা একটি বিকৃত ধর্মাদর্শ দ্বারা প্রভাবিত। তারা তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডকে পুণ্যের কাজ মনে করছে, পুণ্যের কাজ হিসেবেই প্রচার করছে; এ পথে জীবন দেওয়াকে তারা শাহাদাত বলে গণ্য করছে। তাই যতই তাদেরকে জোর প্রয়োগে দমন করার চেষ্টা করা হচ্ছে ততই তারা উজ্জীবিত হচ্ছে। তাদের এই কর্মকাণ্ড প্রকৃতপক্ষে ইসলামের বা মুসলিম জনগোষ্ঠীর কোনো উপকারে আসছে না, বরং এর দ্বারা তাদের প্রতিপক্ষ অর্থাৎ পশ্চিমা দুনিয়া ইসলামকে একটি সন্ত্রাসের ধর্ম বলে চিত্রিত করতে পারছে। পাশাপাশি একের পর এক দেশ দখল করে নিয়ে পশ্চিমারা তাদের সাম্রাজ্য সম্প্রসারিত করছে। সুতরাং জঙ্গিবাদের নেপথ্যে আছে ধর্মব্যবসায়ীদের অপব্যাখ্যা ও সাম্রাজ্যবাদীদের ষড়যন্ত্র। তিনি আরও বলেন জঙ্গিবাদ নামক অভিশাপ থেকে মানবজাতিকে বাঁচানোর পথ আমাদের কাছে আছে। এই পথ আল্লাহ মাননীয় এমামুয্যামানকে দান করেছেন। সেটা এই বইয়ে তুলে ধরা হয়েছে। অনুষ্ঠানের এক পর্যায়ে জঙ্গিবাদের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

Leave A Reply

Pinterest
Print