Connect with us

জাতীয়

জঙ্গি অর্থায়ন: ব্যারিস্টার শাকিলার জামিন মঞ্জুর

Published

on

hbgz_original_161391_4748নিজস্ব প্রতিবেদক: জঙ্গি সংগঠন ‘হামজা ব্রিগেড’কে কোটি টাকা অর্থায়নের অভিযোগে গ্রেফতার সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে আনা দুই মামলায় জামিন মঞ্জর করেছে হাইকোর্ট।
বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি এ কে এম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেয়। আদালত সূত্র জানায়, মামলায় অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত তাকে এ জামিন দেয়া হয়েছে।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন ও জেড আই খান পান্না। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত এর্টনি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির।
“হামজা ব্রিগেড” নামের একটি জঙ্গি সংগঠনকে এক কোটি ৮ লাখ টাকা অর্থায়নের অভিযোগে গত বছরের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপনসহ চট্রগ্রামের বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে গ্রেফতার করে আইন-শৃংখলা রক্ষা বাহিনী।
পরে চট্রগ্রামের বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের আলাদা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। এসব মামলায় আইনজীবী লিটন ও বাপন গত বছরের ডিসেম্বরে জামিনে মুক্তি পেয়েছেন। নিম্ন আদালতে ব্যারিস্টার শাকিলা জামিন না পাওয়ায় চলতি বছরের ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন দাখিল করেন। এ আবেদনের শুনানি নিয়ে গত ১৩ জানুয়ারি শাকিলার জামিন প্রশ্নে রুল জারি করে হাইকোর্ট। রুলে ওই দুই মামলায় শাকিলা ফারজানাকে কেন জামিন দেয়া হবে না- তা সংশ্লিষ্টদের কাছে জানতে চাওয়া হয়। দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *