জন্মদিন ভক্তদের উৎসর্গ করলেন মৌসুমী

0

বাংলাদেশের চলচ্চিত্রের এক অনবদ্য অধ্যায়ের নাম মৌসুমী। এদেশের যেসব নায়ক নায়িকার হাত ধরে চলচ্চিত্রে নতুন যুগের সূচনা হয়েছে তাদের একজন মৌসুমী। দীর্ঘ দুই যুগ ধরে চলচ্চিত্রে শুরু থেকে আজ অবধি সমান জনপ্রিয়তা নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। প্রিয়দর্শিনী এই নায়িকার জন্মদিন শুক্রবার। তবে জন্মদিন নিয়ে বিরাট আয়োজনের কোন পরিকল্পনা নেই তার। একেবারেই পারিবারিক আয়োজনের মধ্যদিয়ে নিজের মতো করেই আজকের দিনটি উদ্যাপন করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নায়িকা।

জন্মদিন প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘বিশেষ এই নিদিনটি একান্তই জের মতো করে কাটাতে চাই। আমার মা, স্বামী ওমরসানী, দুই সন্তান ফারদিন এবং ফাইজাহকে নিয়েই আমার মতো করে সময় কাটাবো। সেইসাথে সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাদের ভালো রাখেন। আমি বিশেষত ধন্যবাদ দিতে চাই সকল বিনোদন সাংবাদিকদের যারা সবসময় আমাকে এবং ওমরসানীকে তাদের চমৎকার লেখনীর মধ্যদিয়ে আমাদেরকে ভক্ত-দর্শকের কাছে আলোকিত করছেন।

কৃতজ্ঞ আমাদের ফেসবুকে ফ্যান পেজ, ফ্যান ক্লাব যারা নিয়মিত পরিচালনা করছেন। কৃতজ্ঞ ভক্ত-দর্শকের কাছে যাদের অকৃত্রিম ভালোবাসায় আমি মৌসুমী হতে পেরেছি। আমার এবারের জন্মদিন তাই তাদেরকে উৎসর্গ করলাম। তবে আজকের দিনে মান্না ভাই আর সালমান শাহ বেঁচে থাকলে আমার বিশ্বাস তারা দু’জনই আমার পাশে থাকতেন। তাদের সঙ্গে নিয়ে জন্মদিনে আমার খুব ভালো সময় কাটতো। তাই বছরের বিশেষ এই দিনটিতে দু’জনকেই খুব মিন করবো।’

মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘দুলাভাই জিবান্দাদ’। এতে তারসঙ্গে অভিনয় করেছেন ডিপজল, বিদ্যা সিনহা মিম, বাপ্পী’সহ আরো অনেকে। দেশীয় চলচ্চিত্রে ১৯৯৩ সালে যে মৌসুমী অধ্যায় রচিত হয়েছিল, সেই অধ্যায়ের শুভ সূচনার পর তা যেন আজও অব্যাহত আছে আগের চেয়ে আরো বহু জনপ্রিয়তা নিয়ে। এক মৌসুমীই যেন আমাদের চলচ্চিত্রের গর্বিত অধ্যায়।

চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই বলেন অভিনয়, ব্যক্তিত্ব, আচার ব্যবহার, সময় জ্ঞান এবং সর্বোপরি আন্তরিকতা দিয়ে শাবানার পর যে নায়িকা তার নিজের অবস্থানকে উজ্জ্বল করে রেখেছেন চলচ্চিত্রের আকাশে তিনি মৌসুমী। নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’ এবং মোস্তফা কামাল রাজের ‘তারকাঁটা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘পবিত্র ভালোবাসা’ ও ‘পোস্টমাস্টার ৭১’ চলচ্চিত্র দুটি। দুটিতেই তার বিপরীতে আছেন ফেরদৌস।

Leave A Reply

Pinterest
Print