জাপানের বৃদ্ধাশ্রমে অগ্নিকান্ডে ১১ জন নিহত

0

জাপানের উত্তরাঞ্চলীয় শহর সাপোরোর তিনতলা-বিশিষ্ট একটি বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। বুধবার রাতে এ অগ্নিকাণ্ড হয়। নিহতদের মধ্যে আটজন পুরুষ এবং তিনজন নারী।

জাপানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এনএইচকে জানায়, অগ্নিকাণ্ডের পর পুরো বৃদ্ধাশ্রমটি ভস্মীভূত হয়ে গেছে। দমকলকর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে গেলে ওই ভবন থেকে তীব্র কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। তবে ঘটনাস্থলে গিয়ে পাঁচজনকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন দমকলকর্মীরা।

পুলিশ জানিয়েছে, বুধবার রাত ১১ টা ৪০ মিনিটের দিকে কাঠের তৈরি তিনতলা ওই বৃদ্ধাশ্রমটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল কর্মীরা প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন জাপানের কর্ম ও গৃহহীন বৃদ্ধদের জন্য এই আশ্রয়কেন্দ্রটি তৈরি করে দেয়। সেখানে পঞ্চাশোর্ধ্ব ১৬ জন বৃদ্ধ বসবাস করতেন।

এই ১৬ জনের মধ্যে ১১ জনকে ঘটনাস্থলেই মৃত বলে ঘোষণা দেওয়া হয়। আহত বাকী পাঁচজনের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হলেও তাদের জীবন সংকটাপন্ন নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

পুলিশের একজন মুখপাত্র এএফপিকে বলেন, হতাহতদের পরিচয় জানার চেষ্টা চলছে। তবে কিভাবে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে তা জানাতে পারেনি পুলিশ।

Leave A Reply

Pinterest
Print