জামিন মঞ্জুর হলেও খালেদা জিয়ার কারামুক্তির সম্ভাবনা নেই

0

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে হাইকোর্ট। আপিলকারীর সাজার মেয়াদ, বয়স ৭৩ বছর, শারীরিক অসুস্থতা, বিচার চলাকালে নিয়মিত আদালতে হাজির থাকা, জামিনের অপব্যবহার না করা এবং পেপারবুক প্রস্তুত সময়সাপেক্ষ সীমিত সময়ের জন্য তার জামিন মঞ্জুর করা হলো বলে গতকাল সোমবার আদেশ দেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ।

তবে হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করার ঘোষণা দিয়েছে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করা হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেছেন, জামিনের আদেশের সত্যায়িত অনুলিপি পাইনি। তবে জামিনের বিরুদ্ধে আপিল তৈরির প্রক্রিয়া শুরু হয়েছে। আর এই আপিল করার বিষয়টি অ্যাডভোকেট অন রেকর্ড কারা কর্তৃপক্ষকে অবহিত করবেন। ফলে ওই স্থগিত আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত খালেদা জিয়ার কারামুক্তির সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

এ দিকে কুমিল্লার নাশকতার একটি মামলায় গতকাল খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পাশাপাশি ২৮ মার্চ তাকে কুমিল্লার আদালতে হাজির করতে হাজিরা পরোয়ানাও ইস্যু করা হয়েছে। ফলে এ মামলায় তাকে নিম্ন আদালত থেকে জামিন নিতে হবে। ফলে শিগগিরই তার কারামুক্তির সম্ভাবনা নেই বলে মনে করছেন আইনজীবীরা। খালেদা জিয়ার বিরুদ্ধে ৫টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।

Leave A Reply

Pinterest
Print