জয়পুরহাটে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

0

জয়পুরহাট প্রতিনিধি: সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ইসলামের প্রকৃত শিক্ষাকে তুলে ধরে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নের সরদ বাজারের সাধারণ ব্যবসায়ী ও এলাকাবাসীদের সাথে এক মতবিনিময় সভা করেছে হেযবুত তওহীদের জয়পুরহাট জেলা শাখা। শুক্রবার সন্ধ্যায় তিলকপুর ইউনিয়ন হেযবুত তওহীদের সভাপতি মো. আহসান হাবীব বাচ্চুর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের জয়পুরহাট জেলা সভাপতি মো. আবু রায়হান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আক্কেলপুর উপজেলা হেযবুত তওহীদের সভাপতি মো. মাসুদ রানা চৌধুরী ও আক্কেলপুর উপজেলা জাসদের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন উজ্জল।
আবু রায়হান তার বক্তব্যে বলেন, “দুনিয়াময় আজ মুসলিম জাতি অন্যান্য জাতিগুলোর হাতে মার খাচ্ছে। পৃথিবীর সকল স্থানেই আজ লঞ্ছনা আর বঞ্চনার শিকার হচ্ছে মুসলিমরা। মুসলিমদের উপর এই আগ্রাসন এখন আর আন্তর্জাতিক সমস্যা নয়। এটি এখন আমাদের দেশের অভ্যন্তরীণ সমস্যাও। তাই এই বিষয়টি নিয়ে আমাদেরকে ভাবতে হবে।” আমাদেরকে খেয়াল রাখতে হবে, কেউ যেন আমাদের ঈমানী শক্তিকে ভুলখাতে প্রবাহিত করতে না পারে। কেউ যেন আমাদের দেশে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ সৃষ্টি করতে না পারে। দেশের মাটি ও আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হলে এখনই আমাদেরকে সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরও বলেন, সারা দেশে ওয়াজ-মাহফিল, আলোচনা, সভা-সেমিনার অনেকই তো হলো। কিন্তু কাক্সিক্ষত শান্তি আমরা আজও পাইনি। তিনি দেশের চলমান সঙ্কট মোকাবেলায় সকলকে হেযবুত তওহীদের সাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহŸান জানান।
অনুষ্ঠানের এ পর্যায়ে হেযবুত তওহীদের এমাম কর্তৃক প্রদত্ত একটি ভিডিও বক্তব্য জনগণের সামনে প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়।
জাহাঙ্গীর হোসেন উজ্জল তার বক্তব্যে বলেন, “আমি হেযবুত তওহীদের কর্যক্রমগুলো অত্যন্ত কাছ থেকে দেখেছি এবং তাদের বিভিন্ন প্রকাশনা ও দৈনিক বজ্রশক্তি পত্রিকা থেকে ধর্মীয় বিভিন্ন কলাম পড়েছি। আমার কাছে এটা পরিষ্কার যে তারা যা বলে সম্পূর্ণ হক ও সত্য। খুব কষ্ট করে, কঠোর পরিশ্রম করে তারা তদের এই মহান কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন। আমি এই মহতী আন্দলোনের জনকল্যাণমূক কার্যক্রমের চূড়ান্ত সফলতা কামনা করছি।”
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- হেযবুত তওহীদের আক্কেলপুর উপজেলা কমিটির অর্থ বিষয়ক সম্পাদক মো. আনোয়ার হোসেন ও প্রচার সম্পাদক মো. ফরিদ শেখ প্রমুখ। পরে হেযবুত তওহীদ তিলকপুর ইউনিয়ন শাখার আয়োজনে এক অনারম্বড় নৈশ্য ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Leave A Reply

Pinterest
Print